২৫ আগস্ট, ২০২১ ১০:০১

অ্যাওয়ার্ড পাচ্ছেন এরিকসেনের জীবন বাঁচানো চিকিৎসকরা

অনলাইন ডেস্ক

অ্যাওয়ার্ড পাচ্ছেন এরিকসেনের জীবন বাঁচানো চিকিৎসকরা

গত ১২ জুন ইউরোতে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের প্রথম ম্যাচে জ্ঞান হারিয়ে মাঠেই লুটিয়ে পড়েন তাদের তারকা খেলোয়াড় ক্রিস্টিয়ান এরিকসেন। তাকে মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে নিয়ে আসেন ডেনিশ অধিনায়ক সিমন কায়ের ও মেডিকেল টিম। এরিকসেনের জীবন রক্ষাকারীদের এবার সম্মাননা জানানোর ঘোষণা দিয়েছে উয়েফা।

কায়ের ও মেডিকেল টিমকে উয়েফা প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড দেওয়া হবে জানালেন ইউরোপিয়ান শীর্ষ ফুটবল সংস্থার প্রধান আলেক্সান্দার সেফেরিন।

এরিকসেনের জীবন বাঁচানো চিকিৎসক দলকে ‘ইউরোর সত্যিকারের নায়ক’ আখ্যা দিয়েছেন সেফেরিন। উয়েফা বলছে, অমূল্য ওই অবদানের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়া হবে তাদের। সতীর্থকে বাঁচাতে তড়িৎ সিদ্ধান্ত নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে কায়ের ‘ব্যতিক্রমী নেতৃত্বের গুণাবলী’ প্রদর্শন করেছেন বলেন সেফেরিন।

উল্লেখ্য, এরিকসেন ৪২ মিনিটে টাচলাইনের একটু সামনে বল রিসিভ করার আগমুহূর্তে জ্ঞান হারিয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে তার শ্বাস-প্রশ্বাসের রাস্তা পরিষ্কার করেন ডেনিশ অধিনায়ক কায়ের। দ্রুত ছুটে যান চিকিৎসাকর্মীরাও। ডেনমার্কের জাতীয় দলের চিকিৎসক মর্টেন বোয়েসেন বুঝতে পারেন, এক সেকেন্ডও নষ্ট করা যাবে না।

বেশ কয়েকজন চিকিৎসাকর্মী চেস্ট কম্প্রেশন দিয়ে এরিকসনকে বাঁচানোর চেষ্টা করছিলেন। ওই সময় সতীর্থরা কান্না করছিলেন। গ্যালারিতেও চলছিল প্রার্থনা। সবার দৃষ্টি থেকে এরিকসেনকে আড়াল করতে সতীর্থরা তাকে ঘিরে রেখেছিলেন। ১০ মিনিটের প্রচেষ্টায় তাকে স্থিতিশীল অবস্থায় নিয়ে আসেন তারা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর