২৭ আগস্ট, ২০২১ ১১:০১

ধর্ষণের অভিযোগে বহিষ্কার ফ্রান্সের তারকা ফুটবলার

অনলাইন ডেস্ক

ধর্ষণের অভিযোগে বহিষ্কার ফ্রান্সের তারকা ফুটবলার

ফুটবলার বেঞ্জামিন মেন্ডি। ফাইল ছবি

চার নারীকে ধর্ষণ ও আরও এক নারীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে ফ্রান্সের জাতীয় ফুটবল দলের সদস্য এবং ম্যানচেস্টার সিটির খেলোয়াড় বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে। এর দায়ে ইতোমধ্যে তাকে গ্রেফতার করেছে ইংল্যান্ড পুলিশ।   

এদিকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়ায় ম্যানচেস্টার সিটি থেকে তাকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে ম্যানসিটি জানিয়েছে, অভিযুক্ত ফরাসি লেফট-ব্যাক বেঞ্জামিন মেন্ডিকে বহিষ্কার করা হয়েছে। যেহেতু বিষয়টি এখন আইনি প্রক্রিয়াধীন, প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি নয় ক্লাবটি।

সংবাদ মাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, ২৭ বছর বয়সী ওই তারকা ফুটবলার ২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের আগস্টের মধ্যে চার নারীকে ধর্ষণ ও আরও এক নারীকে যৌন হয়রানি করেছেন। গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ধর্ষণ ও যৌন নির্যাতনের ঘটনায় মেন্ডির সঙ্গে ম্যানসিটির আরও পাঁচজন ফুটবলার জড়িত। সদ্য সিটিতে যোগ দেওয়া তারকা ফুটবলার জ্যাক গ্রিলিশের নামও জড়িয়েছে এতে। কিন্তু মেন্ডির বিরুদ্ধে ব্যবস্থা নিলেও বাকিদের বিষয়ে ক্লাব কর্তৃপক্ষ চুপচাপ রয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে বিশ্বকাপ জয়ী দলে দুর্দান্ত খেলেছেন মেন্ডি। ফ্রান্সের জার্সিতে ১০ ম্যাচ খেলেছেন তিনি। এর আগে ২০১৭ সালে ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে ম্যান সিটিতে যোগ দেন মেন্ডি। ক্লাবের হয়ে তিনবার প্রিমিয়ার লিগ এবং দুটি ইংলিশ লিগ কাপ জিতেছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর