২৮ আগস্ট, ২০২১ ১৪:২১

স্বেচ্ছায় সরে দাঁড়ালেন হোয়াটমোর

অনলাইন ডেস্ক

স্বেচ্ছায় সরে দাঁড়ালেন হোয়াটমোর

ডেভ হোয়াটমোর

নেপাল ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ দলের এক সময়ের কোচের দায়িত্ব পালন করা ডেভ হোয়াটমোর। পরিবারকে সময় দেওয়ার জন্য তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপালকে (সিএএন)।

২০২০ সালের ফেব্রুয়ারিতে উমেশ পাতওয়াল পদত্যাগ করার পর ফাকা পড়ে ছিল নেপালের প্রধান কোচের পদ। সিএএন নিয়োগ দেয় হোয়াটমোরকে। দায়িত্ব নিয়ে হোয়াটমোর জানিয়েছিলেন, তার লক্ষ্য ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে কোয়ালিফাই করা। তবে ২০২১ সালের মতো ২০২২ এর বিশ্বকাপেও নেপালের অংশগ্রহণের সুযোগ ক্ষীণ হয়ে পড়েছে। 

তবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপালের (সিএএন) কোনো চাপে পড়ে এমন সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছেন ডেভ। তিনি জানিয়েছেন, এই দায়িত্ব আর নিতে আগ্রহী নন। পরিবারকে সময় দিতেই এ সিদ্ধান্ত নিয়েছেন। হোয়াটমোরের সিদ্ধান্তের পেছনের কারণ ‘ব্যক্তিগত’ উল্লেখ করে নেপালের বোর্ড এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে।

আগামী মাসে ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ টু সিরিজ শেষ হওয়ার পর নেপালের প্রধান কোচের দায়িত্ব ছাড়বেন ডেভ হোয়াটমোর। নেপালের ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে গতকাল শুক্রবার (২৭ আগস্ট) তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন। ১৯ সেপ্টেম্বর টুর্নামেন্টে নেপালের শেষ ম্যাচের পর অবিলম্বে তাকে ছেড়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

শ্রীলংকাকে বিশ্বকাপ জেতানো এই প্রখ্যাত কোচ বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবুয়ে জাতীয় দলের প্রধান কোচ হিসেবেও কাজ করেছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর