শিরোনাম
৩ সেপ্টেম্বর, ২০২১ ০১:৪৫

বিশ্রামের দিনে পিচ দেখলেন কিউই ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

বিশ্রামের দিনে পিচ দেখলেন কিউই ক্রিকেটাররা

ফাইল ছবি

প্রায় এক দশক ধরে নিয়মিত টি-২০ ক্রিকেট ম্যাচ হচ্ছে মিরপুর স্টেডিয়ামে। কিন্তু এমন দুর্বোধ্য আচরণ ছিল না কখনো। পাঁচ ম্যাচের অস্ট্রেলিয়া সিরিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ পর্যন্ত উইকেটের ব্যবহার ছিল রীতিময় রহস্যময়। চার-ছক্কার ম্যাচ টি-২০ ক্রিকেটে রান করতে নাভিশ্বাস উঠেছে দলগুলোর। নাজেহাল হয়েছেন ব্যাটসম্যানরা। গত ৬ ম্যাচে মিরপুরের উইকেটে সর্বোচ্চ দলগত স্কোর ১৩১ এবং সর্বনিম্ন ৬০। 

অস্ট্রেলিয়া-বাংলাদেশ সিরিজ দেখে শিক্ষা নিয়েছিল নিউজিল্যান্ড। ধীর গতির আর নিচু উইকেটে সফরকারীদের বিপর্যয় দেখে দেশেই প্রস্তুতি সেরেছিল। তাদের জানা ছিল, সহজ হবে না রান করা। তাই বলে দ্বিতীয়বার ৬০ রানের সর্বনিম্ন দলীয় ইনিংস খেলতে হবে, এমনটা হয়তো ভাবতে পারেনি কিউইরা। তাই তো দ্বিতীয় টি-টোয়েন্টির আগের দিন বিশ্রাম নেওয়ার কথা থাকলেও শের-ই-বাংলা স্টেডিয়ামে হাজির পর্যবেক্ষকসহ পাঁচ ক্রিকেটার।

মিরপুরের ২২ গজ তারা খুঁটিয়ে খুঁটিয়ে দেখেছে। তাদের কাজে সহযোগিতা করেছেন প্রধান কিউরেটর গামিনি ডি সিলভাও। কয়েক মিনিট থেকেই টিম হোটেলের পথে রওনা হয় দলটি। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে কাল বিকাল চারটায় মাঠে নামবে নিউ জিল্যান্ড। প্রথম ম্যাচে ৭ রানে জিতে পাঁচ টি-টোয়েন্টির সিরিজে ১-০ তে এগিয়ে বাংলাদেশ।

উল্লেখ্য, ১-০ তে এগিয়ে থেকে শুক্রবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে স্বাগতিকরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর