৪ সেপ্টেম্বর, ২০২১ ০৬:৪৪

সৌরভ না ধোনি, শেবাগের পছন্দের অধিনায়ক কে?

অনলাইন ডেস্ক

সৌরভ না ধোনি, শেবাগের পছন্দের অধিনায়ক কে?

শেবাগ

ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ মনে করেন মহেন্দ্র সিং ধোনির থেকে ভালো অধিনায়ক ছিলেন সৌরভ গাঙ্গুলি। সম্প্রতি এক ইউটিউব শোতে এমনটাই বলেছেন শেবাগ। ধোনির থেকে অধিনায়কত্বের সিংহাসনে সৌরভকে এগিয়ে রাখার কারণ হিসেবে তার ব্যাখা, সৌরভ নিজে ক্রিকেটার খুঁজে এনে একটা গোটা দল তৈরি করেছিল। সেই তুলনায় ধোনি কিন্তু অনেকটাই ভাগ্যবান ছিলেন। কারণ ধোনি শুরু থেকেই একটা তৈরি দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন।

ভারতের জনপ্রিয় রেডিও জকি রৌনকের 'তেরা জবাব নেহি' এক ইউটিউব শোতে শেবাগ বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, অধিনায়ক হিসেবে দু’জনই অসাধারণ ছিল। তবে আমার মতে, এই দু’জনের মধ্যে যদি সেরা ক্যাপ্টেন বাছতে হয়, তা হলে আমি সৌরভকেই এগিয়ে রাখব। কারণ সে নতুন ক্রিকেটার খুঁজে এনেছিল। একটা গোটা দলকে নিজের হাতে নতুন করে তৈরি করেছিল। সৌরভই ভারতকে শিখিয়েছিল, কী ভাবে বিদেশের মাটিতে টেস্ট সিরিজ জিততে হয়। আমরা তার নেতৃত্বে বিদেশে অধিকাংশ টেস্ট ম্যাচ ড্র করলেও, বেশ কয়েকটায় কিন্তু জিতেওছিলাম।

শেবাগ আরও বলেন, সেই তুলনায় আমি কিন্তু মনে করি, ধোনি কিছুটা সৌভাগ্যবানই ছিল। সৌরভ যে দলটাকে নিজের হাতে গড়ে তুলেছিল, সেই দলটাকেই নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিল ধোনি। ফলে দু’জনই অসাধারণ ছিল তা ঠিক, তবে আমার মনে হয় সৌরভ গাঙ্গুলি কিছুটা এগিয়ে ছিল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর