৩ অক্টোবর, ২০২১ ১৪:২৯

সুয়ারেজের ক্ষমা প্রার্থনায় চাকরি হারানোর মুখে দাঁড়িয়ে বার্সা কোচ

অনলাইন ডেস্ক

সুয়ারেজের ক্ষমা প্রার্থনায় চাকরি হারানোর মুখে দাঁড়িয়ে বার্সা কোচ

ফাইল ছবি

ওয়ান্দা মেত্রোপলিতানোয় গতকাল শনিবার (২ অক্টোবর) দিবাহত রাতে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে গোলটি করেছেন লুইস সুয়ারেজ ও থমাস লেমার। ম্যাচের ২৪ মিনিটে লেমারকে দিয়ে গোল করান সুয়ারেজ। আর ৪৪ মিনিটে নিজে বল জালে জড়ান এ উরুগুইয়ান কিংবদন্তি। 

নিজের সাবেক ক্লাব বার্সাকে হারিয়ে ক্লাবটির কোচ রোনাল্ড কোম্যানের উপর কয়েকদিন ধরে যে অমানসিক চাপ যাচ্ছে তা আরও বাড়িয়ে দিলেন সুয়ারেজ। শুধু যে চাপ বাড়ালেন তা নয়, এ মৌসুমের আগের মৌসুমে কোম্যান তাকে যে ভাবে ছুঁড়ে ফেলে দিয়ে মূলত নিজ পায়ে কুড়াল মেরেছেন সেটিও বুঝিয়ে দিলেন। সুয়ারেজ মূলত কোম্যানকে মনে করিয়ে দিয়েছেন কীভাবে একটি ফোন কলেই তার বার্সা ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছিলেন কোম্যান। 

তাছাড়া ঝোপ বুঝতে পরে কোম্যানের ওপর কোপও মেরেছেন তিনি। মানে তাকে কোম্যান যেভাবে অপদস্ত করেছিল সেটির জবাব দিয়েছেন সুয়ারেজ গোল উদযাপন করে। বার্সার বিপক্ষে গোল করার পর নিজের গোলটি তিনি উদযাপন করেন, কাউকে ফোন করছেন এমন ভঙ্গিতে। এর মাধ্যমে সুয়ারেজ মূলত কোম্যানকে মনে করিয়ে দিয়েছেন কীভাবে একটি ফোন কলেই তার বার্সা ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছিলেন কোম্যান। গোলের পর তার সতীর্থরা যখন উৎসব করতে দৌড়ে এসেছেন, সুয়ারেজ বার্সেলোনার সমর্থকদের দিকে দুই হাত জোড় করে ক্ষমা চাওয়ার ভঙ্গি করেছেন। তবে ক্ষমা চাইলেও হয়তো এই গোল দিয়ে বার্সা কোচ কোমানের সর্বনাশ ডেকে এনেছেন সুয়ারেজ। দল হেরে যাওয়ায় ক্যাম্প ন্যুয়ে তার চাকরি আর থাকছে না বলেই ধারণা সবার।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ম্যাচে পর পর হার চাপে ফেলে দিয়েছেন বার্সেলোনা কোচকে। ক্লাবের প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা পর্যন্ত নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছেন। সব খবরই জানেন রোনাল্ড কোমান। তবু ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন তিনি।

কোম্যানের পরিবর্তে বার্সার কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ক্লাবেরই প্রাক্তন ফুটবলার জাভি হার্নান্ডেজ। কোচ হতে পারেন ইতালির কিংবদন্তি ফুটবলার আন্দ্রে পির্লো। তিনি জুভেন্টাসের কোচ ছিলেন গত মৌসুমে। কিন্তু দল সাফল্য না পাওয়ায় তাকে সরিয়ে দেওয়া হয়। বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেজকেও দায়িত্ব দেওয়া হতে পারে বার্সেলোনার। তবে বেলজিয়াম কোচকে পাওয়া যাবে না। নেশন্স লিগের জন্য জাতীয় টিমের দায়িত্বে আছেন তিনি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর