২ নভেম্বর, ২০২১ ০৬:১৭

হার্দিক পান্ডিয়াকে ছেড়ে দিচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স

অনলাইন ডেস্ক

হার্দিক পান্ডিয়াকে ছেড়ে দিচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স

হার্দিক পান্ডিয়া

সময়টা একদমই ভালো যাচ্ছে না হার্দিক পান্ডিয়ার। কোমরের চোটের পর আর মাঠে নিজেকে খুঁজে পাচ্ছেন না তিনি। আইপিএল থেকে বিশ্বকাপ, ধারাবাহিক ব্যর্থ ভারতীয় এই অলরাউন্ডার। বিশ্বকাপের দলে তাকে রাখা নিয়েও বিস্তর সমালোচনা হয়েছে। ভারতের দুইটি ম্যাচ হারের জন্য অনেকেই দায়ী করছেন পান্ডিয়াকে। 

বিশ্বকাপের পর ভারতীয় দল থেকে তার বাদ পড়ার সম্ভাবনা ক্রমশ বাড়ছে। এদিকে মুম্বাই ইন্ডিয়ান্সও রাখছে না হার্দিককে। আইপিএলের নিলামের আগে ৪ ক্রিকেটারকে ধরে রাখতে পারবে পুরানো ফ্র্যাঞ্চাইজিগুলো। মুম্বাই ইন্ডিয়ান্সের সেই তালিকায় নেই হার্দিক পান্ডিয়ার নাম।

৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স একদমই হার্দিককে ধরে রাখতে আগ্রহী নয়। এবারের আইপিএলে ১৪ ম্যাচে ১২৭ রান করেছেন হার্দিক। সর্বোচ্চ ৪০। গত ২ বছর ধরে মুম্বাইয়ের হয়ে বোলিংই করেননি। আগামী ১ ডিসেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ডকে রিটেনড ক্রিকেটারের তালিকা দিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। সর্বোচ্চ ৪ ক্রিকেটার ধরে রাখতে পারবে ৮ ফ্র্যাঞ্চাইজি। মুম্বাই ইন্ডিয়ান্সের এক কর্মকর্তা বলেন, রোহিত শর্মা আর জসপ্রীত বুমরা থাকবেই। এক বিদেশি কায়রন পোলার্ড। সূর্যকুমার যাদব অথবা ঈশান কিশানের মধ্যে কাউকে নিতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়াকে ধরে রাখার সম্ভাবনা খুবই কম।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একটা সময় সাফল্য পেয়েছেন হার্দিক। কিন্তু কোমরের চোটের পরই হার্দিকের ক্রিকেট ক্যারিয়ারের পাশে বড় জিজ্ঞাসা চিহ্ন দেখা দিয়েছে। বিশ্বকাপের ভারতের দলে কেন তাকে রাখা হয়েছে, এ নিয়ে কম পানিঘোলা হয়নি। পাকিস্তান আর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও জঘন্য ব্যাটিং করেন হার্দিক। এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সও তাকে ছেড়ে দিচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর