১৬ নভেম্বর, ২০২১ ২৩:৫৮

শ্রীলঙ্কার কাছে হেরে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার কাছে হেরে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

সংগৃহীত ছবি

চার জাতি ফুটবল টুর্নামেন্টের শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র করলেই ফাইনালে চলে যাবে বাংলাদেশ। কিন্তু সেই লক্ষ্য পূরণ হলো না জামাল ভূইয়াদের। কলম্বোর রেসকোর্স মাঠে মঙ্গলবার (১৬ নভেম্বর) প্রতিযোগিতার রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ। 

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ম্যাচের ২৫ মিনিটেই পিছিয়ে পড়ে। এ সময় শ্রীলঙ্কার ওয়াজিম রাজেক গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতির পর ৭১ মিনিটে সমতা ফেরান বাংলাদেশের জুয়েল রানা। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে ফাইনালে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল জামাল-সাদরা। কিন্তু ৯০ মিনিটে বক্সের মধ্যে হ্যান্ডবল হওয়ায় পেনাল্টি পায় শ্রীলঙ্কা। পেনাল্টি থেকে গোল করে শ্রীলঙ্কা ফাইনালে পৌঁছে দেন ওয়াজিম রাজেক। 

৩ ম্যাচের ১টিতে জিতে ও ২টিতে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সিশেলস। সমান ম্যাচ থেকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার পয়েন্ট সমান ৪। কিন্তু হেড টু হেডে বাংলাদেশকে পেছনে ফেলে স্বাগতিকরা নাম লেখায় ফাইনালে। বিদায় নেয় বাংলাদেশ। যার ফলে মালদ্বীপকে বিদায় করে চারজাতি টুর্নামেন্টের ফাইনালে ওঠা সিসেলসের মুখোমুখি হবে শ্রীলংকা। আগামী শুক্রবার ফাইনালে মুখোমুখি হবে দল দুইটি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর