৩ জানুয়ারি, ২০২২ ১০:৫৮

বোল্টের হানায় বিদায় মুমিনুল-লিটন

অনলাইন ডেস্ক

বোল্টের হানায় বিদায় মুমিনুল-লিটন

মাউন্ট মঙ্গানুই টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের বোলিংয়ের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন মুমিনুল হক ও লিটন দাশ। তাদের দৃঢ়চেতা মনোভাব ও আত্মবিশ্বাসের সামনে যেন অসহায় হয়ে পড়ছিলেন কিউই পেসাররা। বাংলাদেশকে লিড এনে দেওয়ার পাশাপাশি স্কোরবোর্ড এগিয়ে নিচ্ছিলেন এই দুই টাইগার তারকা।

তবে দীর্ঘ অপেক্ষার পর এই দেয়াল ভাঙলেন ট্রেন্ট বোল্ট। বাঁহাতি পেসারের ভেতরে ঢোকানো বলে ব্যাট নিতে পারেননি মুমিনুল। সেঞ্চুরি থেকে ১২ রান দূরে থাকতে টেস্ট অধিনায়ক এলবিডব্লিউ হন। রিভিউ নিয়েছিলেন। কিন্তু তাতেও কাজ হয়নি। অসাধারণ ইনিংসের শেষ হয় সেখানেই। 

পঞ্চম উইকেটে ৩১৭ বলে ১৫৮ রানের জুটি গড়েন মুমিনুল ও লিটন। ক্যারিয়ারের সবচেয়ে ধীর গতির ইনিংস খেলে মুমিনুল ফেরেন সাজঘরে। ২৪৪ বলে সাজান ৮৮ রানের ইনিংসটি। যেখানে বাউন্ডারি মেরেছেন মাত্র ১২টি। 

মুমিনুলের বিদায়ের পর বোল্টের হানায় ফিরে যান লিটনও। ১৭৭ বলে ৮৬ রান করে বিদায় নেন এই টাইগার ড্যাশিং ব্যাটসম্যান। যেখানে বাউন্ডারি মেরেছেন মাত্র ১০টি। 

এর আগে নিউজিল্যান্ডের করা ৩২৮ রান ছাড়িয়ে যায় অতিথিরা। এশিয়ার বাইরে প্রথমবার প্রথম ইনিংসে পরে ব্যাটিং করে লিড পেল বাংলাদেশ। এরই মধ্যে দু'জনের রান ফিফটি ছুঁয়েছে। জুটির রানও তিন অঙ্ক ছুঁয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর