৮ জানুয়ারি, ২০২২ ০০:২৩

টি-টোয়েন্টির নেতৃত্বেও নিগার, জাহানারা বাদ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টির নেতৃত্বেও নিগার, জাহানারা বাদ

মালয়েশিয়ায় হতে যাওয়া আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ নারী বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা হয়নি তারকা পেসার জাহানারা আলমের। একই সাথে টি-টোয়েন্টি সংস্করণের নেতৃত্ব দেওয়ার ভার তুলে দেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতির হাতে। এর আগে তাকে বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে বাংলাদেশ নারী দলের ওয়ানডের সংস্করণের অধিনায়কও করা হয়।

শুক্রবার (৭ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কমনওয়েলথ গেমস ২০২২-এর বাছাইয়ের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এদিকে দল থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার জাহানারা আলম। তাকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে। তার পরিবর্তে স্কোয়াডে জায়গা পেয়েছেন সুরাইয়া আজমিন। আর অধিনায়কত্ব হারালেও দলে রয়েছেন সালমা। 

দল নিয়ে নারী দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম বলেছেন, ‘টুর্নামেন্টটির জন্য আমাদের একটি ভারসাম্যপূর্ণ দল রয়েছে। নির্দিষ্ট কিছু লক্ষ্যকে সামনে রেখে খেলোয়াড়দের নির্বাচন করা হয়েছে। আমার মনে হয় ভবিষ্যতের কথা মাথায় রেখে এ আসর উঠতি খেলোয়াড়দের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য ভালো মঞ্চ।

প্রসঙ্গত, শনিবার টুর্নামেন্টের উদ্দেশ্যে কুয়ালালামপুর যাত্রা করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৮ জানুয়ারি। আগামী জুলাই-আগস্টে বার্মিংহামে হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। এই গেমসের জন্য বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ কেনিয়া (১৮ জানুয়ারি), মালয়েশিয়া (১৯ জানুয়ারি), স্কটল্যান্ড (২৩ জানুয়ারি) ও শ্রীলঙ্কা (২৪ জানুয়ারি)। আগামী ২৫ জানুয়ারি দেশে ফিরে আসবে নারী দল।

কমনওয়েলথ গেমস বাছাইয়ে বাংলাদেশ নারী স্কোয়াড
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, শোভানা মুস্তারী, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুরাইয়া আজমিন।

স্ট্যান্ড বাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল কুবরা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর