১০ জানুয়ারি, ২০২২ ০৯:৩৯

চা পানের বিরতিটা যেন হিতে বিপরীত হলো টাইগারদের জন্য

অনলাইন ডেস্ক

চা পানের বিরতিটা যেন হিতে বিপরীত হলো টাইগারদের জন্য

ক্রাইস্টচার্চ টেস্টে কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে টাইগাররা। বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। হ্যাগলি ওভালে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ৬ উইকেট হারিয়ে ৫২১ রানে ইনিংস ঘোষণা করেছে কিউইরা।

ব্যাট হাতে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। নিউজিল্যান্ডের ৫২১ রানের জবাবে ইনিংসের প্রথম বলে দুই রান নিয়ে যাত্রা শুরু করেছিলেন সাদমান ইসলাম। টিম সাউদির করা সেই ওভারেই তুলে নিয়েছিলেন সাত রান। কিন্তু পরের ওভারের দ্বিতীয় বলেই টম লাথামের হাতে ক্যাচ বানিয়ে তাকে সাজঘরের টিকিট ধরিয়ে দেন ট্রেন্ট বোল্ট।

পরের ওভারে অভিষিক্ত নাইম শেখকে সরাসরি বোল্ড করে দেন সাউদি। পাঁচ বল খেলেও কোনো রান করতে পারেননি এ বাঁহাতি ওপেনার। সাদমান আউট হওয়ার পর দ্বিতীয় ওভারের শেষ চার বল থেকে দুইটি ডাবলস নিয়েছিলেন নাজমুল শান্ত। সেখানেই শেষ। ইনিংসের ষষ্ঠ ওভারে সাদমানের মতো শান্তকেও স্লিপে দাঁড়ানো লাথামের হাতে ক্যাচে পরিণত করেন বোল্ট। শান্ত করতে পারেন মাত্র ৪ রান। বাংলাদেশের বিপদ আরও বাড়ে পরের ওভারের প্রথম বলেই সাউদির ফুল লেন্থের ডেলিভারিতে মুমিনুল বোল্ড হয়ে গেলে।

চা পানের বিরতিটাও যেন হিতে বিপরীত হলো বাংলাদেশ দলের জন্য। শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠার যে আভাস দেখা গিয়েছিল লিটন দাস ও ইয়াসির আলি, তার সলীম সমাধি ঘটলো চা পানের বিরতির ঠিক পরের ওভারেই।

মাত্র ৬.১ ওভারে প্রথম চার ব্যাটারের উইকেট হারানোর পর দ্বিতীয় সেশনের বাকি ৪.৫ ওভারে ১৬ রান যোগ করেছিলেন লিটন ও ইয়াসির। কিন্তু শেষ সেশনে খেলতে নেমে ট্রেন্ট বোল্টের প্রথম ওভারের দ্বিতীয় বলেই কট বিহাইন্ড হয়েছেন লিটন।

আউট হওয়ার আগে ১৮ বল থেকে ৮ রান করতে পেরেছেন লিটন। মাত্র ২৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ দল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর