১৫ জানুয়ারি, ২০২২ ১২:৩০

ফের জোকোভিচকে খোঁচা নাদালের

অনলাইন ডেস্ক

ফের জোকোভিচকে খোঁচা নাদালের

নাদাল-জোকোভিচ।

নোভাক জকোভিচকে যে পরিস্থিতির মুখে পড়তে হয়েছে, তার জন্য এর আগে সমবেদনা জানিয়েছিলেন রাফায়েল নাদাল। কোর্টে নোভাক যতই তার প্রতিপক্ষ হোক না কেন, কোর্টের বাইরের লড়াইয়ে ন্যায় বিচার পেয়ে জোকার অস্ট্রেলিয়ান ওপেনে খেলুক সেটাই তিনি চান। 

কিন্তু দ্বিতীয়বার সার্বিয়ান টেনিস তারকার ভিসা বাতিল হতেই ফের জোকারকে খোঁচা দিলেন নাদাল। বিশ্বের সাবেক এক নম্বর টেনিস তারকা রাফাইয়েল বলেন, যে কোনও প্লেয়ারের থেকে অস্ট্রেলিয়ান ওপেন বেশি গুরুত্বপূর্ণ। এমনকি নোভাককে ছাড়াও অস্ট্রেলিয়ান ওপেন এতটুকু জৌলুস হারাবে না। 

সোমবার (১৭ জানুয়ারী) শুরু হতে চলেছে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম। তার আগে মেলবোর্ন পার্কে সাংবাদিকদের রাফায়েল নাদাল বললেন, অস্ট্রেলিয়ান ওপেন যে কোনও একজন প্লেয়ারের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ান ওপেন তাকে নিয়ে বা তাকে ছাড়াই একটা দুর্দান্ত টুর্নামেন্ট হবে।


একদিকে রাফাইয়েল মাদাল যখন জকোভিচকে খোঁচা দিচ্ছেন, জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা কিন্তু জকোভিচের প্রতি সমবেদনা জানাচ্ছেন। জকোভিচের সঙ্গে নতুন বছরের শুরু থেকে যা চলছে, তা নিয়ে জাপানি টেনিস প্লেয়ার ওসাকা বলেন, এটা এটা দুর্ভাগ্যজনক পরিস্থিতি। সে একজন দারুণ প্লেয়ার এবং মানুষ এভাবে তাকে মনে রাখবে এটা ভেবেই খারাপ লাগছে।

টেনিস দুনিয়াও যেন জকোভিচকে নিয়ে দুইভাগে ভাগ হয়ে গিয়েছে। কেউ তাকে সমর্থন করছেনতো, কেউ আবার সুযোগ কাজে লাগিয়ে সমালোচনা করে নিচ্ছেন। সব মিলিয়ে নতুন বছরের শুরুটা মোটেও ভালো কাটছে না বিশ্বের এক নম্বর টেনিস তারকার। এবার শুধু এটাই দেখার অপেক্ষা, কোর্টের বাইরে এত লড়াই করে তিনি কি অবশেষে কোর্টে নামতে পারবেন?


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর