১ ফেব্রুয়ারি, ২০২২ ১২:২১

আইপিএল থেকেই ঘুরে দাঁড়ানোর প্রত্যয় হার্দিক পান্ডিয়ার

অনলাইন ডেস্ক

আইপিএল থেকেই ঘুরে দাঁড়ানোর প্রত্যয় হার্দিক পান্ডিয়ার

হার্দিক পান্ডিয়া।

চলতি বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপই লক্ষ্য তার। আর তাই কোনও ভাবেই তাড়াহুড়া করতে চান না তিনি। আসন্ন আইপিএল থেকেই ক্রিকেটের মূলস্রোতে ফিরতে চান হার্দিক পান্ডিয়া। 

সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার ভারতীয় টিমে খেলতে দেখা গেছে তাকে। এরপর থেকে আর দেশের হয়ে খেলার সুযোগ পাননি। চোট বিতর্কে এতটাই জর্জরিত ছিলেন যে যার কারণে বোর্ডের বিরাগভাজনও হয়েছেন। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে ছিলেন না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও দেখা যাবে না তাকে। তিনি নিজেই সরে দাঁড়াচ্ছেন শ্রীলঙ্কা সিরিজ থেকেও। হার্দিকের চোখ শুধু আইপিএলে। সেখানে পারফর্ম করে আবার ফিরতে চান নীল জার্সিতে।

এক সাক্ষাত্‍কারে হার্দিক বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় যাতে ফর্মের তুঙ্গে থাকতে পারি, সেটাই আমার লক্ষ্য। ট্রেনিং, পরিকল্পনা, প্রস্তুতি সেদিকে তাকিয়েই নিচ্ছি। দেশের হয়ে বিশ্বকাপ জিততে চাই। এটা যদি করে দেখাতে পারি, আমি তৃপ্তি পাব, গর্বিত হব। বলতে পারেন এটা একটা নেশার মতো চেপে ধরে রেখেছে আমাকে। আর বিশ্বকাপের দিকে তাকালে, আইপিএলে আমি চমত্‍কার প্রস্তুতি নিতে পারব।

ব্যাটার হার্দিক নন, যত প্রশ্ন বোলার হার্দিককে নিয়েই। কয়েক বছরেরও বেশি সময় তাকে বল হাতে সাবলীল বোলিং করতে দেখা যায়নি। যা নিয়েই তীব্র বিতর্কও দেখা দিয়েছে। হার্দিক বলন, টিমের প্রয়োজনে কতটা লাগতে পারি, সে ভাবনা নিয়েই সব সময় প্রস্তুতি নেই। কিন্তু এবার আমি নিজেকে শারীরিক ও মানসিক ভাবে তৈরি করার জন্য ক্রিকেট মাঠ থেকে ছুটি নিয়েছি। একই সঙ্গে পরিবারকেও কিছুটা সময় দিতে হত। বায়ো বাবলে একটা দীর্ঘ সময় কাটিয়েছি। মানসিক ক্লান্তি দূর করার দরকার ছিল।

হার্দিক আইপিএল-১৫ থেকে অন্য দিকে মোড় ঘোরাতে চাইছেন নিজের ক্রিকেট  ক্যারিয়ার। আহমদেবাদ ফ্র্যাঞ্চাইজির ক্যাপ্টেন হয়েছেন তিনি। হার্দিক বলছেন, যে সব ক্যাপ্টেনদের আমি পেয়েছি, তাদের কাছে অনেক কিছু শিখেছি। বিশেষ করে ধোনি ভাই। আমার বেড়ে ওঠার সময় প্রচুর স্বাধীনতা দিত। চাইত যে, যে ভুলগুলো করব, সেখান থেকেই যেন শিখি।


বিডি-প্রতিদিন/এ এস টি 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর