১১ ফেব্রুয়ারি, ২০২২ ০৭:৫৭

শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দল থেকে ভারতের ৪ তারকা ছাঁটাই

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দল থেকে ভারতের ৪ তারকা ছাঁটাই

রাহানে-ইশান্ত-ঋদ্ধিমান-পূজারা।

ভারতীয় ক্রিকেট দলকে নতুন রূপে ঢেলে সাজানোর পরিকল্পনায় নির্বাচকরা। বিসিসিআই সূত্রে খবর, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, চেতেশ্বর পূজারাকে ইতিমধ্যেই একটা ইঙ্গিত দিয়ে রেখেছেন নির্বাচকরা। শোনা যাচ্ছে একই সঙ্গে আজিঙ্কা রাহানেকেও সতর্ক করেছেন নির্বাচকরা। কিন্তু কোনওটাই সরকারি ভাবে নয়। মৌখিক সতর্কবার্তা দেওয়া হয়েছে ঋদ্ধি-ইশান্তদের। কি সেই সতর্কবার্তা? 

মার্চেই দেশের মাটিতে শ্রীলঙ্কা সিরিজ। সেই সিরিজে ভারতীয় দলের বাইরেই রাখা হচ্ছে এই চার ক্রিকেটারকে। ভবিষ্যতের দিকে তাকিয়েই এমন সিদ্ধান্ত নিতে চলেছে বোর্ড। বোর্ডের এক কর্মকর্তা বলেন, নির্বাচকরা নতুন মুখ চাইছে। নির্বাচকরা প্রত্যেকের সঙ্গেই আলাদা করে কথা বলেছে। কোচ রাহুল দ্রাবিড় এবং টিম ম্যানেজমেন্টের সদস্যরা আলোচনার মাধ্যমেই এই সিদ্ধান্ত নিয়েছে।

সম্প্রতি এক সাক্ষাতকারে রাহানে বলেছেন, আমি খুব ভালো করে জানি, অস্ট্রেলিয়া সফরে কী করেছিলাম। কিন্তু আমি কখনওই কোনও কিছুর জন্য কৃতিত্ব দাবি করি না। ওই সিরিজে আমি কিছু সিদ্ধান্ত নিয়েছিলাম। যার কৃতিত্ব অন্য কেউ নিয়ে গেছে। আমার কাছে একটাই ব্যাপার গুরুত্বপূর্ণ ছিল, যে কোনও মূল্যে সিরিজটা জেতা।

অস্ট্রেলিয়া সফরে ২-১ সিরিজ জিতেছিল ভারত। ওই ঐতিহাসিক সিরিজ জয়ে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন রাহানেই। বিরাট কোহলি ওই সময় নিয়েছিলেন পিতৃত্বকালীন ছুটি। ওই সফরেই শেষ সেঞ্চুরি এসেছিল রাহানের ব্যাট থেকে। ঘটনা হলো খারাপ ফর্মে থাকা রাহানের এই সাফল্য় সবাই ভুলে গেছেন।

রাহানে আরও বলেছেন, লোকে যখন বলে আমার টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে গেছে, তখন আমার হাসি পায়। যারা খেলাটা বোঝে, তারা এ কথা কোনও ভাবেই বলবে না। সবাই জানে অস্ট্রেলিয়ায় কী হয়েছিল, এমনকি তার আগেও। লাল বলের ক্রিকেটে আমার অবদানের কথা যারা জানে, তারা এ ভাবে কখনওই বলবে না। নিজের ক্ষমতা সম্পর্কে আমি ওয়াকিবহাল। আমি যথেষ্ট ভালো ব্যাটিং করছি। বিশ্বাস করি, আমার মধ্যে এখনও যথেষ্ট ক্রিকেট বাকি রয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর