১৪ ফেব্রুয়ারি, ২০২২ ০৯:৫৪

আইপিএল-২০২২: কেমন দল সাজালো রাজস্থান রয়্যালস

অনলাইন ডেস্ক

আইপিএল-২০২২: কেমন দল সাজালো রাজস্থান রয়্যালস

ফাইল ছবি

আইপিএল ২০২২ মেগা নিলামে দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়ে নেমেছিল রাজস্থান রয়্যালস। রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণ, ট্রেন্ট বোল্টের মতো সব বড় তারকাকে কিনেছে সঞ্জু স্যামসনের দল। ব্যাটিং লাইনআপ শক্তিশালী করার জন্য শিমরন হেটমায়ার ও দেবদত্ত পাডিক্কলকেও যোগ করেছে তারা। পাশাপাশি দলে রাখা হয়েছে রিয়ান পরাগকেও। 

৬২ কোটি টাকা নিয়ে নিলাম টেবলে বসেছিল রাজস্থান। বিভিন্ন দিক বিবেচনা করে এক এক খেলোয়াড়কে নির্বাচন করেছে রাজস্থানের থিঙ্ক ট্যাঙ্ক। দ্বিতীয় দিনের শেষে মোট ২৪ ক্রিকেটার এসেছে রাজস্থানে। বলা যায় বেশ ভালো দল গড়েছে রাজস্থান। দুই ভালো স্পিনার চাহাল ও অশ্বিনের পাশাপাশি কৃষ্ণ, বোল্ট, সাইনিও বল হাতে নিজের কারিশমা দেখাবেন। হেটমায়ার, পাড়িক্কাল রয়েছেন পাওয়ার হিটার হিসেবে।

নিলামের দ্বিতীয় দিনে ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারকে দেল পেতে মুম্বাই ও রাজস্থানের তুমুল লড়াই হয়। ৭ কোটি দাম ওঠার পর আসরে নামে সানরাইজার্স। তবে ২ কোটি টাকা বেস প্রাইস থেকে ৮ কোটি টাকায় তাকে দলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।  লক্ষ্ণৌ, মুম্বাই ও রাজস্থানের টানটান লড়াই হয় নভদীপ সাইনির জন্য। ৭৫ লাখ টাকা বেস প্রাইজ থেকে ২ কোটি ৬০ টাকায় নভদীপ সাইনি এলেন রাজস্থান রয়্যালসে। আইপিএল নিলামে বোলারদের দুরন্ত ছন্দ ধরে রাখলেন ভারতীয় তরুণ পেসার নভদীপ সাইনি।  তবে বাঁ-হাতি ভারতীয় পেসার চেতন সাকারিয়ারর জন্য বেঙ্গালুরু, দিল্লি ও রাজস্থানের মধ্যে টানটান লড়াই হয়। ৫০ লাখ টাকা বেস প্রাইস থেকে ৪ কোটি ২০ লক্ষা টাকায় দিল্লিতে চলে গেলেন চেতন সাকারিয়া।


এবারের রিটেনশনে কাদের ধরে রেখেছিল রাজস্থান রয়্যালস-

১) সঞ্জু স্যামসন – ১৪ কোটি

২) জস বাটলার – ১০ কোটি

৩) যশস্বী জসওয়াল – ৪ কোটি

নিলামে কাদের কিনল রাজস্থান রয়্যালস-

১) রবিচন্দ্রন অশ্বিন – ৫ কোটি

২) ট্রেন্ট বোল্ট – ৮ কোটি

৩) শিমরন হেটমায়ার – ৮ কোটি ৫ লাখ

৪) দেবদত্ত পাড়িক্কাল – ৭ কোটি ৭৫ লাখ

৫) প্রসিধ কৃষ্ণ – ১০ কোটি

৬) যুজবেন্দ্র চাহাল – ৬ কোটি ৫ লাখ

৭) রিয়ান পরাগ – ৩ কোটি ৮ লাখ

৮) কেসি চারিপ্পা – ৩০ লাখ

৯) নভদীপ সাইনি – ২ কোটি ৬০ লাখ

১০) অনুনয় সিং – ২০ লাখ

১১) কুলদীপ সেন – ২০ লাখ

১২) করুণ নায়ার – ১ কোটি ৪০ লাখ

১৩) ধ্রুব জুরেল – ২০ লাখ

১৪) তেজস বারোকা – ২০ লাখ

১৫) কুলদীপ যাদব – ২০ লাখ

১৬) শুভম ঘরওয়াল – ২০ লাখ

১৭) জেমস নিশাম – ১ কোটি ৫০ লাখ

১৮) নাথান কুল্টার-নাইল – ২ কোটি

১৯) রাসি ভ্যান দার দুসেন – ১ কোটি

২০) ড্যারিল মিচেল – ৭৫ লাখ

দ্বিতীয় দিনের জন্য রাজস্থানের ঝুলিতে ছিল ১২ কোটি ১৫ লক্ষ টাকা। প্রথম দিন মোট আট প্লেয়ারের পিছনে টাকা খরচ করলেও যথেষ্ট ভালো দল গড়ে ফেলেছিলেন কুমার সঙ্গাকারারা। আরসিবির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দেবদত্ত পাডিক্কালকে কিনে নেয় রাজস্থান। ওপেনিংয়ে পাডিক্কাল দুরন্ত পারফর্ম করেছিলেন আরসিবির জার্সিতে। 

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া একদিনের সিরিজে প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরষ্কার পেয়েছেন প্রসিধ কৃষ্ণা। সেই কৃষ্ণা গত মৌসুমে কেকেআরের হয়ে খেলেছিলেন। ১ কোটি বেস প্রাইস থাকলেও এবার তাকে ১০ কোটি টাকায় কিনল রাজস্থান। অশ্বিন, চাহাল, বোল্ট, রিয়ান দলে আসায় বোলিং বিভাগ বেশ মজবুত হল গোলাপি শহরের দলের।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর