১৬ ফেব্রুয়ারি, ২০২২ ১২:২৪

স্টার্কের হাস্যকর নো বল, যা আগে দেখেনি কেউ (ভিডিও)

অনলাইন ডেস্ক

স্টার্কের হাস্যকর নো বল, যা আগে দেখেনি কেউ (ভিডিও)

নো বল, ওয়াইড বল, যা খুশি ডাকতে পারতেন আম্পায়ার। শেষমেশ নো বল হিসেবেই চিহ্নিত হয় মিচেল স্টার্কের অদ্ভুত ডেলিভারিটি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে অজি স্পিডস্টার এমন একটি অতিরিক্ত বল করেন, যা আন্তর্জাতিক স্তরের ক্রিকেটে দেখতে পাওয়া দুষ্কর। বিশেষ করে স্টার্কের মতো বোলারের কাছ থেক এমন ডেলিভারি আশা করা কোনওভাবেই সম্ভব নয়।

যেকোনও পর্যায়ের ক্রিকেটেই বোলারদের নো-ওয়াইড করা স্বাভাবিক। তবে মাটি থেকে ৩ মিটার উচ্চতা দিয়ে বল গেলে কোনও উইকেটকিপারের পক্ষেই সেই বল ধরা কার্যত অসম্ভব। এক্ষেত্রে ম্যাথিউ ওয়েডেকেও অসহায় দেখায়। তিনি বলটিকে কিভাবে তালুবন্দি করবেন, তার কুল-কিনারা খুঁজে পাননি। ফলে বল চলে যায় বাউন্ডারি লাইনের বাইরে।

প্রথমত নো বলে বাই-চার পেয়ে যায় শ্রীলঙ্কা। সেই সঙ্গে একটি ফ্রি-হিটেরও সুযোগ মেলে তাদের। যদিও বুঝে নিতে অসুবিধা হয় না যে, বৈচিত্র্য আমদানি করতে গিয়েই হাত পিছলে এমন ডেলিভারি করে ফেলেন স্টার্ক।

শ্রীলঙ্কা ইনিংসের ১৮তম ওভারের পঞ্চম বল করতে গিয়েই এমন বিপত্তি বাঁধিয়ে বসেন স্টার্ক। অফ-কাটার করতে গিয়েই হাত পিছলে বল ছিটকে যায় পিচ থেকে অনেক দূরে। যদিও পরের বলে ফ্রি-হিট থাকা সত্ত্বেও ব্যাটসম্যানকে এক রানের বেশি সংগ্রহ করার সুযোগ দেননি স্টার্ক।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর