১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:২২

কোচ ফাহিম জানালেন সাকিবের ভালো খেলার রহস্য

অনলাইন ডেস্ক

কোচ ফাহিম জানালেন সাকিবের ভালো খেলার রহস্য

ব্যাট ঝালাইয়ে ব্যস্ত সাকিব আল হাসান

সাকিব আল হাসান নামটা সবসময়ই বাংলার ক্রিকেটে আলোচনায় থাকে, কখনো আবার সমালোচনায়। তবে সম্প্রতি সাকিবকে নিয়ে চর্চা একটু বেশিই হচ্ছে। প্রথম কারণ, বিপিএলে তার সুপার পারফর্ম্যান্স। দ্বিতীয়ত, আইপিএলে দল পাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। খবরটা বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে অনেকটা আকাশ ভেঙে পড়ার মতো। নিন্দুকদের কাছে আবার চরম কৌতূকের। তার মধ্যে সাকিব কেনো আইপিএলে দল পাননি, সেই ব্যাখ্যা ফেসবুক পোস্টে দিয়ে শিশির আবার বিতর্কে ঘি ঢেলেছেন।

তবে সব আলাপের মধ্যেও বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে সাকিব আল হাসান ছুটছেন সুপারসনিক গতিতে। টানা পাঁচ ম্যাচে ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ হয়েছেন এই টাইগার অলরাউন্ডার। অধিনায়কত্বেও দেখাচ্ছেন মুন্সিয়ানা। তার হাত ধরেই টানা সাত জয় নিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, সাকিবের এমন সাফল্যের রহস্য কী? উত্তরটা দিয়েছেন সাকিব আল হাসানের দীর্ঘদিনের কোচিং গুরু নাজমুল আবেদীন ফাহিম। তার দাবি, বেশ ফুরফুরে মেজাজে আছেন সাকিব। আর এই চাঙা মনই তাকে ব্যাটে-বলে বিপিএল রাঙাতে সাহায্য করছে।

বর্তমানে বরিশালের ব্যাটিং পরামর্শকের দায়িত্বে থাকা ফাহিম বলেন, ‘সাকিব মনে হয় সবসময় সিরিয়াস থাকে। সে ভালো খেলছে। যে কোনো শিল্পীর যখন মন ভালো থাকে, তখন ভালো ছবি আঁকে। সাকিবের বেলায়ও তাই হচ্ছে।’

শৈশব থেকে কাছ থেকে সাকিবকে দেখা গুরু ফাহিমের মতে, খেলার ব্যাপারে সাকিব সববময়ই বেশ সিরিয়াস। নিয়মিত পারফর্ম করতে পারায় বিপিএলটা তার কাছে আরও বেশি উপভোগ্য হয়ে উঠেছে।

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে সাকিবের বরিশাল। চলতি আসরে ১০ ম্যাচ খেলে ২৭৭ রানের পাশাপাশি তার ঝুলিতে জমেছে ১৫ উইকেট।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর