১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:২২

ইংল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলে না খেলার পরামর্শ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলে না খেলার পরামর্শ

মিকি আর্থার।

অ্যাসেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে লজ্জার হারের পর এখনও কোনও টেস্ট ম্যাচে নামেনি ইংল্যান্ডের ক্রিকেটাররা। আগামী ৮ মার্চ শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ। তবে সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট টিমের যা হতশ্রী পারফরম্যান্স তার জন্য রুটদের বার বার নানা সমালোচনার মুখে পড়তে হচ্ছে। এমন পরিস্থিতিতে হঠাৎ করে শ্রীলঙ্কার সাবেক কোচ মিকি আর্থার বলেছেন, আইপিএলের জন্যই নাকি ইংল্যান্ডের ক্রিকেটারদের ক্ষতি হচ্ছে। বিশেষ করে টেস্ট ক্রিকেটে তার প্রভাব পড়ছে।

বর্তমানে আর্থার কাউন্টি দল ডার্বিশায়ারের ক্রিকেট প্রধান। শ্রীলঙ্কার হেড কোচের দায়িত্ব ছাড়ার পর এই পদে রয়েছেন তিনি। ইংল্যান্ডের ক্রিকেটারদের হতশ্রী পারফরম্যান্সের জন্য কাউন্টি ক্রিকেটের দোষ নেই বলার পাশাপাশি আইপিএলকে দুষলেন আর্থার। তিনি বলেন, ইংল্যান্ড যথেষ্ট রান করতে পারেনি। তবে এটা বোঝা খুবই সহজ। আপনি যদি কোনও কিছুকে দোষারোপ করতে চান তাহলে সঠিক বিষয়টাকেই করা উচিত। কাউন্টি ক্রিকেটকে কখনই দোষ দেওয়া যায় না। দীর্ঘ দিন ধরে কাউন্টি ক্রিকেট আন্তর্জাতিক স্তরে অনেক ভালো ক্রিকেটার দিয়েছে। 

তিনি আরও বলেন, আমার মনে হয় না এই সিস্টেমটাতে কোনও সমস্যা রয়েছে। মৌসুমের শুরু থেকে ক্রিকেটারদের শক্তিশালী রাখতে হলে, তাদের দুর্ভাগ্যবশত আইপিএলে খেলা বন্ধ করতে হবে। প্রথম টেস্টের ঠিক আগে মরসুমের শুরুতে তারা সেখানে খেলছে। আমার মতে কাউন্টি ক্রিকেট খেলার জন্য ক্রিকেটারদের ওই সময় প্রস্তুতি নেওয়া দরকার।

তবে জনি বেয়ারস্টো, জস বাটলারের মতো ক্রিকেটাররা আইপিএলে প্রচুর অর্থ উপার্জন করা ক্রিকেটারদের তালিকায় শীর্ষে রয়েছেন। এবারের আইপিএলের রিটেনশনে বাটলারকে রাজস্থান রয়্যালস ১০ কোটি টাকায় ধরে রেখেছে। পাশাপাশি মইন আলিকে চেন্নাই সুপার কিংস ৮ কোটি টাকায় ধরে রেখেছে। মেগা নিলামে জনি বেয়ারস্টোকে পাঞ্জাব কিংস ৬ কোটি ৭৫ লাখ টাকায় দলে নিয়েছে। এবং অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনও আইপিএল নিলামে বিক্রি হওয়া দ্বিতীয় সবচেয়ে দামি ইংলিশ খেলোয়াড় হয়েছেন। লিভিংস্টোনকে ১১ কোটি ৫০ লাখ টাকায় কিনেছে প্রীতির দল। এবারের আইপিএলের নিলামে সব থেকে বেশি দামি ক্রিকেটারদের তালিকায় চার নম্বরে রয়েছেন লিয়াম লিভিংস্টোন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর