১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:৫৪

জোর করলেও করোনা ভ্যাকসিন নেবেন না জকোভিচ

অনলাইন ডেস্ক

জোর করলেও করোনা ভ্যাকসিন নেবেন না জকোভিচ

নোভাক জকোভিচ।

জোর করে ভ্যাকসিন নেবেন না তিনি। মৌসুমের অন্য তিনটি গ্র্যান্ড স্লাম যদি খেলতে না দেওয়া হয় তাকে তাহলেও আপোস করবেন না। ভ্যাকসিন না নেওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেনে নামতে পারেননি নোভাক জকোভিচ। তা নিয়ে কম বিতর্ক হয়নি। 

অস্ট্রেলিয়া সরকার তার ভিসা বাতিল করে দেয়। দেশ থেকেও বের করে দেওয়া হয় বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে।  অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন রাফায়েল নাদাল। তাতেও জোকারকে নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তিনি বরং একরোখা মনোভাবই রাখছেন করোনার প্রতিষেধক নিয়ে। তার ইচ্ছার বিরুদ্ধে কোনও ভাবেই ভ্যাকসিন নেবেন না সার্বিয়ান টেনিস তারকা। জোকার এই মনোভাব প্রকাশ করার পর আবার বিতর্ক শুরু হয়েছে।

অস্ট্রেলিয়ান ওপেন জকোভিচের না খেলতে পারা নিয়ে যখন চরম বিতর্ক চলছে, তখন ফরাসি ওপেনের আয়োজকরা বলেছিলেন, তাদের দেশে খেলতে গেলে প্রতিষেধক নিতে হবে না জোকারকে। পরে আবার ফরাসি সরকার জানিয়েছিল, কোভিড নীতি অনুযায়ী জকোভিচকেও নিতে হবে ভ্যাকসিন। তবেই খেলতে পারবেন এই মৌসুমের ফরাসি ওপেন। ইউরোপ জুড়ে নতুন করোনা নিয়ম চাপে ফেলে দিয়েছে এই টেনিস তারকাকে। স্পেনে বাড়ি থাকলেও স্প্যানিশ সরকারের তরফ থেকেও বলা হয়েছে, প্রতিষেধক নিলে তবেই নিজের বাড়িতে যেতে পারবেন তিনি।

পরিস্থিতি যখন এতটাই জটিল তখন জোকার জানান, অন্যদের মতো আমিও মাথায় রেখেছিলাম ভবিষ্যতে প্রতিষেধক নেব। করোনা শেষ করতে সামগ্রিকভাবে এটা করা ছাড়া আর কোনও উপায় নেই। একটা ব্যাপার পরিষ্কার করে দিতে চাই ভ্যাকসিনের বিরুদ্ধে আমি নই। কখনওই ছিলাম না। কিন্তু নিজের শরীরে কে কী নেবে, তার স্বাধীনতা থাকা উচিত। এটা কিন্তু কোনও টুর্নামেন্ট জেতার থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমি আমার শরীর নিজের মতোই রাখতে চাই। 

এই সিদ্ধান্তের জন্য যদি উইম্বলডন, ফরাসি ওপেন কিংবা অন্য টুর্নামেন্ট খেলতে না পারেন? প্রশ্নর উত্তরে জোকার স্পষ্ট বলেছেন, এই মূল্য চোকানোর জন্য আমি তৈরি।’

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর