১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৪:০৫

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই আলো ছড়ালেন বিষ্ণুই

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই আলো ছড়ালেন বিষ্ণুই

রবি বিষ্ণুই।

প্রতি ক্রিকেটারের স্বপ্ন থাকে দেশের জার্সি গায়ে চাপিয়ে ২২ গজে নামা। ২০২০ সালে যুব বিশ্বকাপে খেলেছিলেন রবি বিষ্ণুই। আর গতকাল বুধবার (১৬ ফেব্রুয়ারি) ইডেন গার্ডেনে কায়রন পোলার্ডদের বিরুদ্ধে ভারতের সিনিয়র দলের হয়ে অভিষেক হল তার। 

অভিষেক ম্যাচে ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন রবি। ইনিংস বিরতিতে অভিষেক ম্যাচের অনুভূতির ব্যাপারে জিজ্ঞাসা করা হলে রবি জানান, অভিষেক ম্যাচে উত্তেজিত যেমন ছিলেন, তেমনই নার্ভাসও ছিলেন।

ইনিংস বিরতিতে রবি বিষ্ণুই বলেন, অভিষেক ম্যাচে খেলতে নেমে আমি উত্তেজিত ছিলাম। তবে এটাও ঠিক আমি কিছুটা নার্ভাসও ছিলাম। ওদের যথেষ্ট শক্তি আছে। তাই চেষ্টা করেছিলাম স্টাম্প টু স্টাম্প বল করার। 

২টি উইকেট নেওয়ার পাশাপাশি একটা ভালো ক্যাচও নেওয়া হয়ে যেত রবির। কিন্তু অল্পের জন্য বাউন্ডারি লাইনে পা লেগে যায় তার। এবং উইকেটের জায়গায় ছয় রান পেয়ে যায় ক্যারিবিয়ানরা। এ ব্যাপারে তিনি বলেন, আমি পিছনের দিকে দেখতে পাইনি। আমার পা যে বাউন্ডারিতে লেগেছিল সেটা বুঝতে পারিনি।

শিশিরের জন্য কী সুবিধা হতে চলেছে- এই প্রশ্নের উত্তরে রবি বলেন, একটু শিশির তো রয়েছে, তবে আমি মনে করি শিশির থাকলে ব্যাট করার জন্য পিচ আরও ভালো হবে।

যুব দলের হয়ে নজরকাড়া পারফরম্যান্সের পর আইপিএলের মঞ্চেও রবির পারফরম্যান্সই জাতীয় দলে সুযোগ করে দিয়েছে। কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচের আগেই রবির হাতে ডেবিউ ক্যাপ তুলে দেন যুজবেন্দ্র চাহাল। 

অভিষেক ম্যাচে প্রথম ওভারে রবিকে কিছুটা নার্ভাস দেখিয়েছিল। নিজের প্রথম ওভারে তিনটি ওয়াইড দিয়ে বসেন রবি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অভিষেক ম্যাচে তার প্রথম শিকার রস্টন চেজ। এবং ওই ওভারেই দ্বিতীয় সাফল্য হিসেবে পান রোভম্যান পাওয়ালের উইকেট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর