২০ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৪৪

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ জিতলেও বিরক্ত রোহিত শর্মা

অনলাইন ডেস্ক

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ জিতলেও বিরক্ত রোহিত শর্মা

ক্যাচ মিসের পর বলে লাথি মারছেন রোহিত শর্মা। ছবি- সংগৃহীত।

পূর্ণ দায়িত্ব নেওয়ার পর ঘরের মাঠে তৃতীয় সিরিজ জিতলেন রোহিত শর্মা। তবে এই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ জিতলেও দলের ফিল্ডিং ও ক্যাচ ফস্কানোর বহর দেখে খুশি নন ভারতের জাতীয় দলের নতুন এই নেতা।

এ বিষয়ে রোহিত বলেন, আমাদের ফিল্ডিং মাঝেমধ্যেই সাধারণ মানের হচ্ছে। সেটা নিয়ে আমি হতাশ। আমরা যদি ওই ক্যাচগুলো নিতে পারতাম তাহলে আমরা আরও ভালো জায়গায় থাকতাম। সামনের দিকে এগিয়ে চলার ক্ষেত্রে এইসব ভুলভ্রান্তি গুলো আমরা যতটা সম্ভব কমাতে চাই‌।

দ্বিতীয় ম্যাচে ভারত ৮ রানে জিতলেও একটা সময় মনে হচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সমতা ফিরিয়ে দেবে। ভারতের রান তাড়া করতে গিয়ে ১৮ ওভার পর্যন্ত ম্যাচটা ক্যারিবিয়ানদের হাতে ছিল। তৃতীয় উইকেটে নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল মাত্র ৬০ বলে ১০০ রান যোগ করে ম্যাচটা জিতিয়েই দিচ্ছিলেন। ভারত হেরে গেলে অবধারিতভাবে গত ম্যাচের সেরা রবি বিষ্ণুই ও অভিজ্ঞ ভুবনেশ্বর কুমারকে ‘ভিলেন’ বানিয়ে দেওয়া হত।

ক্যারিবিয়ান ইনিংসের ৯.১ ওভারের মাথায় চাহালের বলে পুরানের সহজ ক্যাচ ছাড়েন বিষ্ণুই। সেই সময় ১ রানে থাকা পুরান ৪১ বলে ৬২ রান করে ১৯তম ওভারে ভুবেনেশ্বর বলে ফিরে যান। ১৬.৫ ওভারে আবার ক্যাচ মিস। এবার নিজের বলে পাওয়েলের ক্যাচ ফেলে দেন ভুবেনেশ্বর। রাগে বলে লাথি মারেন রোহিত। তবে পাওয়েল ৩৬ বলে ৬৮ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি।

তাই ক্যারিবিয়ানদের লড়াইয়ের প্রশংসা করে রোহিত বলেন, তাদের বিরুদ্ধে খেলতে নামলে মনে একটু ভয় থাকেই। তবুও সবশেষে বলব ম্যাচের শেষটা দুর্দান্ত ছিল। শুরু থেকেই আমরা জানতাম ম্যাচ জেতার বিষয়টা এতটা সহজ হবে না। আমি গর্বিত যে চাপের মধ্যেও আমরা আমাদের পরিকল্পনার বাস্তবায়িত করতে পেরেছি।

পূর্ণ দায়িত্ব পাওয়ার পর এই নিয়ে তিনটি সিরিজ জিতলেন রোহিত। এবার সামনে শ্রীলঙ্কা সিরিজ। এখন দেখার বিষয় আসন্ন সিরিজের রোহিতের নেতৃত্বে দল কেমন খেলে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর