২৪ ফেব্রুয়ারি, ২০২২ ১১:২৭
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ

কাকতালীয়, কাল বাংলাদেশকে জিতিয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ‘দুই ক্যাপ্টেন’

অনলাইন প্রতিবেদক

কাকতালীয়, কাল বাংলাদেশকে জিতিয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ‘দুই ক্যাপ্টেন’

আফিফ-মেহেদী মিরাজ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলকে টেনে তুলেছেন, এনে দিয়েছেন এক অবিশ্বাস্য জয়। এই ঘটনার একটা কাকতালীয় দিকও আছে। এই দুজনই ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক। প্রথমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কত্ব সামলেছিলেন মিরাজ। পরে টিম ম্যানেজমেন্টর সাথে দ্বন্দ্বের জেরে অধিনায়কত্ব হারান মিরাজ, দায়িত্ব দেয়া হয় নাইম ইসলামকে। তবে তার হাতে দল ভালো করেনি। বিপিএলের শেষ অংশে কাপ্তানির ভার পড়ে ২২ বছরের আফিফের কাঁধে। তার অধিনায়কত্বে মিরাজকে বেশ স্বাচ্ছন্দ্যে খেলতে দেখা যায়, দল যায় প্লেঅফে।

তাদের সেই রসায়নটাই যেনো জমে গেলো আফগানিস্তানের বিপক্ষের প্রথম ওয়ানডে ম্যাচে। ৪৫ রানে ৬ উইকেট হারানোর ম্যাচটা দুজনে ২২৫ বলে ১৭৪ রানের পার্টনারশিপ বের করে আনেন। ছোটো কাঁধে এতো বড় দায়িত্ব সামলানোর শিক্ষাটা কী তবে আফিফ-মিরাজ জুটি এবারের বিপিএলেই নিয়েছিলেন? ব্যাট হাতে বিপিএলে দুইশ’র বেশি রান করেছেন মিরাজ, বল হাতে নিয়েছেন ১৩ উইকেট। কালকের ম্যাচে ১০ ওভারে বল হাতে মিরাজ দিয়েছেন মাত্র ২৮ রান। ইকোনোমি ২.৮০। সাথে ব্যাট হাতে দুর্দান্ত মিরাজ করেছেন ১২০ বলে ৮১ রান। হয়েছেন প্লেয়ার অব দ্য ম্যাচ।

আফিফ বিপিএলে ব্যাট হাতে ১২ ম্যাচে করেছেন ২৩২ রান। আর কালকের ম্যাচে ১১৫ বলে ৯৩ রান করা আফিফ ‘মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার অব দ্য ম্যাচ’ হয়েছেন।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর