২৫ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৫৩

আমি ওপেনার, আমার দায়িত্ব বড় ইনিংস খেলা : লিটন

অনলাইন ডেস্ক

আমি ওপেনার, আমার দায়িত্ব বড় ইনিংস খেলা : লিটন

আফগানিস্তানের বিপক্ষে আজকের ম্যাচে সেঞ্চুরি করার পর লিটন দাসের উদযাপন

আফগানদের বিপক্ষে সিরিজ জয়ের পাশাপাশি আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে বাংলাদেশ। ফলে ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে পেছনে ফেলেছে বাংলাদেশ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রান করে বাংলাদেশ। জবাবে ৪৫.১ ওভার খেলে ২১৮ রান করে গুটিয়ে যায় আফগানিস্তান। বাংলাদেশ জয়ী হয় ৮৮ রানে।

এই ম্যাচে ব্যাট হাতে জ্বলে ওঠেন লিটন। ১২৬ বলে ১৩৬ রানের ক্যাবিক এক ইনিংস খেলেন তিনি। তার ব্যাট থেকে আসে ১৬ চার ও ২ ছক্কা। তার পাশাপাশি রানের দেখা পান মুশফিকুর রহিম। তিনি ৯ চারে ৯৩ বলে করেন ৮৬। তৃতীয় উইকেট জুটিতে দুজনে যোগ করেন বাংলাদেশের পক্ষে রেকর্ড ২০২ রান।

মূলত লিটন ও মুশফিকের জুটিতে বড় সংগ্রহ নিশ্চিত হয় স্বাগতিকদের। ম্যাচের পর সংবাদ সম্মেলনে লিটন জানান, তার প্রথম লক্ষ্যই থাকে লম্বা সময় ধরে উইকেটে টিকে থাকা। তিনি বলেন, ‌যেহেতু আমি একজন ওপেনার, আমার দায়িত্ব হচ্ছে রান করা, বড় ইনিংস খেলা। যে জিনিসটা আমি সবসময় বলি যে, আমার প্রথম লক্ষ্য থাকে ৩৫ ওভার ব্যাট করা। আমি সেটা চেষ্টা করি। আমার যে সক্ষমতা আছে, আমি যদি ৩৫ ওভার পর্যন্ত ব্যাট করতে পারি, বিশ্বের যে কোনো দলের বিপক্ষে আমার অন্তত ৮০ রান হবে। ওই জিনিসটা আজকে সেভাবেই যাচ্ছিল।’

‘আমি আর মুশি ভাই যখন খেলছিলাম, জুটিটা ভালো হচ্ছিল। যখন ৪০ ওভার পার করলাম, তখন আমরা চিন্তা করলাম, রান যতটা এগিয়ে নেওয়া যায়। যেহেতু আমরা দুজনই সেট ছিলাম। আমরা চেষ্টা করেছি সেটাকে কাজে লাগানোর জন্য’, - বলেন তিনি।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর