২৭ ফেব্রুয়ারি, ২০২২ ০৮:২৮

নতুন নজির গড়লেন 'অধিনায়ক' রোহিত শর্মা

অনলাইন ডেস্ক

নতুন নজির গড়লেন 'অধিনায়ক' রোহিত শর্মা

রোহিত শর্মা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ায় আরও একটি সিরিজ জিতে নিলেন রোহিত শর্মা। একইসঙ্গে অধিনায়ক হিসেবে ঘরের মাঠে সিরিজ জেতার নতুন নজির গড়লেন তিনি। 

তার নেতৃত্বে ১৭টি ম্যাচের মধ্যে ১৬টিতে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। আর এই নজির গড়ে পিছিয়ে দিলেন ইয়ন মর্গ্যান, কেন উইলিয়ামসনকে। এমনকি ভারতের দুই সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলিকেও পেছনে ফেলে দিলেন তিনি। 

ভারতকে এখন পর্যন্ত ২৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রোহিত। ভারত তার অধিনায়কত্বে টানা ১১টি ম্যাচ জেতার পাশাপাশি এই নিয়ে চতুর্থ সিরিজ জিতল।  

শনিবার (২৬ ফেব্রুয়ারি) ধরমশালায় শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে তৃতীয় উইকেটে শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসনের মারমুখী ৮৪ রানের জুটি ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ফলে ১৭.১ ওভারে ৩ উইকেটে ১৮৬ রান তুলে সাত উইকেটে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। একইসঙ্গে ২-০ ব্যবধানে এগিয়ে চলতি সিরিজ জিতে নেয় রোহিত বাহিনী। ফলে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ শুধুমাত্র নিয়মরক্ষার হয়ে দাঁড়াল। 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর সীমিত ওভারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রোহিত। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইট অয়াষ করেছিল টিম ইন্ডিয়া। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর