৫ মার্চ, ২০২২ ১৪:৩০

ই স্পোর্টস টুর্নামেন্টের আয়োজন করছে এরিনা অফ ভ্যালর বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ই স্পোর্টস টুর্নামেন্টের আয়োজন করছে এরিনা অফ ভ্যালর বাংলাদেশ

বাংলাদেশে প্রথমবারের মতো সাউথ এশিয়া অঞ্চলের জন্য ৭৫ লাখ টাকার আন্তর্জাতিক মানের ই-স্পোর্টস টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে এরিনা অফ ভ্যালর, বাংলাদেশ।

শনিবার (৫ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জনানো হয়।

এতে বলা হয়, জনপ্রিয় মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেইম, এরিনা অফ ভ্যালর বাংলাদেশ এই বছর প্রথমবারের মত এদেশে সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স, ২০২২ আয়োজন করতে যাচ্ছে।

এই বহু প্রতীক্ষিত এবং বর্তমানে অত্যন্ত জনপ্রিয় এরিনা অফ ভ্যালর গেইম টুর্নামেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। ৭৫ লাখ টাকার বিশাল অংকের মোট পুরস্কারের জন্য এই ইভেন্টে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে প্রবল প্রতিযোগিতা হবে বলে আশা করা যাচ্ছে। 

টুর্নামেন্টটি আরও বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক করে তোলার উদ্দেশ্যে এটি প্রথমে ১১ মার্চ থেকে ২২ মার্চ তারিখ পর্যন্ত  আঞ্চলিক পর্যায়ে বাংলাদেশ, পাকিস্তান, কম্বোডিয়া ও মিয়ানমারে অনুষ্ঠিত হবে।এই চারটি দেশ থেকে ৮ টি দল বাছাই করে নেয়া হবে, যারা চুড়ান্ত পর্যায়ে মার্চের ৩০ তারিখ হতে এপ্রিলের ১ তারিখ পর্যন্ত  বাংলাদেশে আয়োজিত ল্যান ইভেন্টে  প্রতিদ্বন্দ্বিতা করবে। এই গ্র‍্যান্ড ফাইনাল প্রতিযোগিতার বিজয়ী দল পরবর্তীতে  বিদেশে এ আই সি খেলার সুযোগ পাবে। 

এরিনা অফ ভ্যালর, বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরুর প্রাক্কালে বলেন, "এদেশে এই প্রথমবারের মতো সাউথ এশিয়া পর্যায়ে এত বড় একটি ই-স্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত গর্বিত ও আনন্দিত। এই প্রবল প্রতিযোগিতামূলক এরিনা অফ ভ্যালর গেইম প্লে অফ এর ব্যাপারে সকলের মধ্যে খুবই আগ্রহ রয়েছে এবং আমরা এখানে বাংলাদেশের দলকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।"

৭৫ লাখ টাকার বিশাল অংকের মোট পুরস্কারের মধ্যে ৩৫ লাখ টাকা আঞ্চলিক পর্যায়ের বিজয়ী দলগুলোকে পুরস্কার হিসেবে প্রদান করা হবে এবং বাকি ৪০ লাখ টাকা মূল্যমানের পুরস্কার চুড়ান্ত বিজয়ী দল লাভ করবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর