৬ মার্চ, ২০২২ ১৪:০৮

‘সমালোচিত’ নাঈম; পরিকল্পনা জানালেন ডমিঙ্গো

অনলাইন ডেস্ক

‘সমালোচিত’ নাঈম; পরিকল্পনা জানালেন ডমিঙ্গো

রাসেল ডমিঙ্গো (ফাইল ছবি)

ম্যাচটি ছিল বেশ কয়েকটি মাইলফলক গড়ার। প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয় ছাড়া ছিল মুশফিকুর রহিমের শততম টি-২০ ম্যাচ এবং টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ২ হাজারি ক্লাবে নাম লেখা। ব্যক্তিগত দুটি মাইলফলক গড়েছেন মুশফিক ও মাহমুদুল্লাহ। কিন্তু মূল কাজটি করা হয়নি টাইগারদের। বাজে ব্যাটিংয়ের খেসারত গুনেছে হেরে। ৮ উইকেটের হারে স্বপ্ন পূরণ হয়নি মোহাম্মদ নবীর আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের। ১-১ ব্যবধানে শেষ হয়েছে দুই ম্যাচ সিরিজ। প্রথম ম্যাচের দুরন্ত টাইগাররা গতকাল মিরপুরে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং-তিন বিভাগেই পুরোপুরি ব্যর্থ। ফিল্ডিংয়ে তিন তিনটি সহজ ক্যাচ ছেড়েছে। ব্যাটারদের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। অবিশ্বাস্য হলেও সত্যি, ১২০ বলের ইনিংসে মাহমুদুল্লাহ বাহিনী ডট বল দিয়েছে ৫৮টি! চার মেরেছে ১১টি এবং ছক্কা মাত্র ১টি।

টাইগারদের এমন হারের পর আবারও সমালোচিত মোহাম্মদ নাঈম শেখের ব্যাটিং। ম্যাচের পর ম্যাচ সুযোগ পেয়েও তাঁর ব্যাটিংয়ে বিন্দুমাত্র উন্নতি নেই। প্রতি ম্যাচেই বাংলাদেশকে হতাশ করছেন তিনি। তবুও নাকি তাঁকে বাদ দেওয়ার কোনো পরিকল্পনা নেই বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর। আফগানিস্তান সিরিজে ব্যর্থতার পরও নাঈমকে নিয়ে নিজের স্পষ্ট মতামত জানালেন ডমিঙ্গো।

গতকালও আফগানদের বিপক্ষে ব্যর্থ ছিলেন নাঈম। উনিশ বলে করেছিলেন মাত্র ১৩ রান। সেইসঙ্গে গুরুত্বপূর্ণ সময়ে মিস করেছেন উসমান গনির সহজ ক্যাচ। তা ছাড়া পুরো সিরিজেই ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন নাঈম।

তাই সংবাদ সম্মেলনে ঘুরেফিরে প্রশ্ন ওঠে নাঈমকে নিয়ে। জবাবে ডমিঙ্গো বলেন, ‘সব সময় সবাই রান করবে না। কেউ কেউ বাজে সময়ের মধ‍্য দিয়েও যাবে। নাঈমকে বাদ দেওয়ার পরিকল্পনা নেই। সে টি-টোয়েন্টিতে আমাদের সর্বোচ্চ র‍্যাঙ্কধারী ব‍্যাটসম‍্যান। দলে থাকা তার প্রাপ‍্য।’

নাঈমকে বাদ দেওয়ার প্রসঙ্গ আনলে ডমিঙ্গো উদাহরণ হিসেবে দেখান লিটন দাসকে নিয়ে। তিনি বলেন, ‘পাঁচ ম্যাচ আগে আমার ধারণা, বলা হচ্ছিল লিটনকে বাদ দেওয়া উচিত। পাঁচ ম‍্যাচ পরে এখন বলা হচ্ছে, লিটন বিশ্বের সেরা ব‍্যাটসম‍্যান। কখনও কখনও খেলোয়াড়দের খেলায় ছন্দপতন ঘটে। সে সময় কোচ ও নির্বাচকদের সে খেলোয়াড়ের পাশে থাকতে হয়। এটা কোচিংয়ের জন‍্য গুরুত্বপূর্ণ একটা ব‍্যাপার। একটা দল গঠনের জন‍্য গুরুত্বপূর্ণ ব‍্যাপার।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর