১১ মার্চ, ২০২২ ২২:১৫

গোলাপি টেস্টে নতুন রেকর্ডের সামনে রোহিত

অনলাইন ডেস্ক

গোলাপি টেস্টে নতুন রেকর্ডের সামনে রোহিত

রোহিত শর্মা। ফাইল ছবি।

দীর্ঘদিন পর ফের গোলাপি বলের টেস্ট খেলতে চলেছে ভারত। তবে গোলাপি বলের টেস্টে খেলতে নামার আগে নতুন রেকর্ডের সামনে রোহিত শর্মা। ১২ মার্চ বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত অধিনায়ক রোহিত শর্মা নবম ভারতীয় খেলোয়াড় হিসেবে ৪০০টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবেন।

প্রথম টেস্টে ভারত এক ইনিংস এবং ২২২ রানে শ্রীলঙ্কাকে হারিয়েছে। সেটি বিরাট কোহলির ১০০তম টেস্ট ছিল। আর বেঙ্গালুরুতে পিঙ্ক বলের টেস্টে রোহিত ৪০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন।

রোহিত এখন পর্যন্ত ভারতের হয়ে ৪৪টি টেস্ট, ২৩০টি ওডিআই এবং ১২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০০৭ সালের জুনে ভারতের হয়ে ওডিআই-এ অভিষেক হয়েছিল রোহিতের। একই বছরে তার টি-টোয়েন্টিতেও অভিষেক হয়েছিল। যদিও শুরুর দিকে খুব একটা নজর কাড়তে না পারলেও, খুব শিগগিরই তিনি ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটারে পরিণত হন।

অন্যান্য ভারতীয় যারা ৪০০টিরও বেশি ম্যাচ খেলেছেন, তারা হলেন শচীন টেন্ডুলকার (৬৬৪ ম্যাচ), এমএস ধোনি (৫৩৮ ম্যাচ), রাহুল দ্রাবিড় (৫০৯ ম্যাচ), বিরাট কোহলি (৪৫৭ ম্যাচ), মহম্মদ আজহারউদ্দিন (৪৩৩ ম্যাচ), সৌরভ গঙ্গোপাধ্যায় (৪২৪ ম্যাচ), অনিল কুম্বলে (৪০৩ ম্যাচ) এবং যুবরাজ সিং (৪০২ ম্যাচ)।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর