১৩ মার্চ, ২০২২ ০৭:৫৩

রোহিত শর্মার নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক

রোহিত শর্মার নতুন রেকর্ড

রোহিত শর্মা।

ভারত-শ্রীলঙ্কা গোলাপি বল টেস্ট শনিবার (১২ মার্চ) থেকে শুরু হয়েছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। লঙ্কানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই নতুন এক রেকর্ড গড়ে ফেলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালিতে হওয়া প্রথম টেস্টে এক ইনিংসে ও ২২২ রানে জিতেছে টিম ইন্ডিয়া। মোহালি টেস্ট ছিল ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ক্যারিয়ারের ১০০তম টেস্ট। 

এইমোহালি টেস্টেই টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেন হিসেবে প্রথমবার মাঠে নেমেছিলেন রোহিত। আর এবার বেঙ্গালুরুতে দিবারাতের টেস্টে অন্য এক রেকর্ড গড়ে রোহিত ঢুকে পড়লেন শচীন-দ্রাবিড়-ধোনি-বিরাটদের এলিট গ্রুপে। যদিও নিজের রেকর্ড ম্যাচে রোহিত ব্যাট হাতে মাত্র ১৫ রান (প্রথম ইনিংসে) করে ড্রেসিংরুমে ফিরেছেন।

বেঙ্গালুরুতে চলা পিঙ্ক বল টেস্টে কোন রেকর্ড গড়লেন রোহিত? বেঙ্গালুরুতে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নেমেই রেকর্ড গড়েছেন হিটম্যান। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে দিবারাতের টেস্ট রোহিত শর্মার ক্যারিয়ারের ৪০০তম আন্তর্জাতিক ম্যাচ। নবম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ডে নাম লেখালেন রোহিত।

রোহিত শর্মা এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৪৪টি টেস্ট, ২৩০টি ওডিআই এবং ১২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০০৭ সালের জুনে ভারতের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল রোহিতের। একই বছরে তার টি-টোয়েন্টি ক্রিকেটেও অভিষেক হয়েছিল। ক্যারিয়ারের শুরুর দিকে খুব একটা নজর কাড়তে না পারলেও, খুব দ্রুতই রোহিত ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটারে পরিণত হন। রোহিত শর্মা ছাড়া অন্যান্য ভারতীয় ক্রিকেটাররা যারা ৪০০টিরও বেশি আন্তর্জাতির ম্যাচ খেলেছেন, তারা হলেন-

১) শচীন টেন্ডুলকার (৬৬৪ ম্যাচ),

২) মহেন্দ্র সিং ধোনি (৫৩৮ ম্যাচ),

৩) রাহুল দ্রাবিড় (৫০৯ ম্যাচ),

৪) বিরাট কোহলি (৪৫৭ ম্যাচ),

৫) মোহম্মদ আজহারউদ্দিন (৪৩৩ ম্যাচ),

৬) সৌরভ গাঙ্গুলি (৪২৪ ম্যাচ),

৭) অনিল কুম্বলে (৪০৩ ম্যাচ),

৮) যুবরাজ সিং (৪০২ ম্যাচ)।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর