২ এপ্রিল, ২০২২ ০৯:৩৬

আইপিএল: কেকেআর শিবিরে যোগ দিলেন প্যাট কামিন্স

অনলাইন ডেস্ক

আইপিএল: কেকেআর শিবিরে যোগ দিলেন প্যাট কামিন্স

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেন প্যাট কামিন্স আইপিএল খেলতে চলে এলেন ভারতে। যোগ দিলেন কলকাতা নাইট রাইডার্স শিবিরে। আপাতত আইপিএল বায়োবাবল বিধি মেনে হোটেলে তিনদিনের কোয়ারেন্টিনে থাকবেন অজি মহাতারকা। এরপরেই ট্রেনিংয়ে যোগ দিতে পারবেন কামিন্স। 

তবে ৬ এপ্রিলের আগে তিনি কেকেআরের হয়ে আইপিএল খেলতে পারবেন না। কারণ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটাররা জাতীয় দলের খেলা চলাকালীন বিশ্বের কোনও লিগে খেলতে পারেন না। ফলে অজিদের পাকিস্তান সফর শেষ হলেই কামিন্স খেলতে পারবেন আইপিএল।

১৯৯৮ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে এসেছে অস্ট্রেলিয়া। পূর্ণাঙ্গ সিরিজে তিনটি টেস্ট, সমসংখ্যক ওয়ানডে ম্য়াচ ও একটি টি-২০ রয়েছে। ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ জিতেছে কামিন্সের অস্ট্রেলিয়া। যেহেতু কামিন্স সাদা বলের ক্রিকেটে দলের সদস্য নন, সেহেতু তিনি পাকিস্তান থেকে অস্ট্রেলিয়া উড়ে গিয়ে পরিবারের সঙ্গে কিছুদিন সময় কাটিয়ে এসেছেন ভারতে। 

আগামী ৫ এপ্রিল পাকিস্তান-অস্ট্রেলিয়ার সিরিজের একমাত্র টি-২০ ম্যাচ। ৬ এপ্রিল কেকেআর খেলবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেই ম্যাচে কামিন্সের খেলার সমস্যা থাকবে না। ২০২০ সালে কামিন্সকে ১৫ কোটি ৫০ লাখ টাকায় দলে নিয়েছিল কেকেআর। কিন্তু চলতি আইপিএলের আগে তাকে ছেড়ে দিয়েছিল টিম। কিন্তু ফের নিলামে তাকে নেয় কলকাতা। যদিও অর্ধেক টাকাতেই এবার আইপিএল খেলছেন কামিন্স। ৭ কোটি ২৫ লাখ টাকায় তিনি নাইটদের জার্সি গায়ে চাপিয়েছেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর