৩ এপ্রিল, ২০২২ ০৮:৫১

বাটলারের দুরন্ত সেঞ্চুরিতে ফের হার মুম্বাইয়ের

অনলাইন ডেস্ক

বাটলারের দুরন্ত সেঞ্চুরিতে ফের হার মুম্বাইয়ের

সংগৃহীত ছবি

একের পর এক বল উড়ে যাচ্ছে গ্যালারিতে। এমন ঘন ঘন বিস্ফোরণ চলছে যে, হতভাগ্য বোলারও বুঝে উঠতে পারছেন না, কী করবেন। এদিকে ব্যাটার নির্বিকার মুখে নিধন চালিয়ে যাচ্ছেন। এমন তাণ্ডব চালাচ্ছেন যে, গ্যালারির উল্লাস থামছে না। কমেন্ট্রিতে বসে থাকা বিশেষজ্ঞরা পর্যন্ত প্রশ্ন তুলে দিলেন, রোহিত শর্মার টিমকে পেলেই কি জ্বলে ওঠেন জস বাটলার? 

৭০-৮০ রান এর আগেও করেছেন। এবার তাতেও থামানো গেল না। ৬৬ বলে ১০০ রান করে গেলেন। এবারের আইপিএলে এটাই প্রথম সেঞ্চুরি। বাটলারের দ্বিতীয়। যাশপ্রীত বুমরাহর বলে আউট না হলে আরও গর্জাতেন। রানের ঝমঝম বৃষ্টিও হত। কেউ যখন ইনিংসের শুরুতেই গুছিয়ে রানের খাতা ঝড়ো গতিতে করতে থাকেন, তখন বিপক্ষ টিমের বিশেষ কিছু করার থাকে না। তবু তো আইপিএল। কখন যে কী হয়, বলা মুশকিল। 

বাটলারের সেঞ্চুরির সুবাদেই অ্যাডভান্টেজ নিয়ে নিয়েছিল রাজস্থান। সঙ্গে ক্যাপ্টেন সঞ্জু স্যামসনের ২১ বলে ৩০ এবং ১৪ বলে ৩৫ রান সিমরন হেটমেয়ারের। নির্ধারিত ২০ ওভারে ১৯৩ তুলে ফেলে রাজস্থান। মুম্বাইয়ের দুই বোলার কিছু বিপক্ষের ঝড়ঝাপটার সামনে খানিকটা লড়াই করেছেন। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন বুমরাহ। ৩৫ রান দিয়ে ৩ উইকেট টাইমল মিলসের। 

১৯৪ তাড়া করতে নেমে মুম্বায়ের কেউই সে ভাবে ছাপ রাখতে পারলেন না। রোহিত (১০) ফিরে যান শুরুতেই। আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার ঈশান ৪৩ বলে ৫৪ করেন। ৩৩ বলে ৬১ করে যান তিলক ভার্মা। এই দুইজন যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষন কঠিন হলেও ম্যাচটা জিতে যেতে পারে মুম্বাই বলেই মনে হয়েছিল। আগের ম্যাচটা তারা জিততে পারেনি। দ্বিতীয় ম্যাচে জিতে হয়তো ফিরে আসবে রোহিতের টিম। তা হল না মিডল ও লোয়ার অর্ডারে তেমন কেউ ভরসা দিতে না পারায়। কায়রন পোলার্ড ২২ করলেন ঠিকই, কিন্তু কাজে লাগল না।

এবারের রাজস্থান দলে যেমন গভীরতা আছে, তেমনই রয়েছে ভারসাম্য। কেউ না কেউ বড় ইনিংস খেলে দেওয়ার পাশাপাশি বোলাররাও চমৎকার বোলিং করছেন। যুজবেন্দ্র চাহাল আগের ম্যাচের মতো এই ম্যাচেও সফল। ২৬ রান দিয়ে নিলেন ২ উইকেট। হ্যাটট্রিক করতে পারতেন এই ম্যাচে। নভদীপ সাইনি মার খেলেও নিয়েছেন ২টি উইকেট। একটি করে উইকেট ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিনের। রাজস্থানকে যত ম্যাচ খেলছে, তত যেন শিরোপার স্বপ্ন জাগিয়ে তুলছে। আর মুম্বাই? পাঁচবারের আইপিএল জয়ীরা কিন্তু চাপে পড়ে যাচ্ছে। রোহিত খুব ভালো করে জানেন, যত দ্রুত সম্ভব রানে ফিরতে হবে তাকে। না হলে টিম ম্যাচ জিতবে না।

সংক্ষিপ্ত স্কোর: 

রাজস্থান রয়্যালস ১৯৩-৮ (বাটলার ১০০, হেটমেয়ার ৩৫, সঞ্জু ৩০, বুমরা ৩-১৭, মিলস ৩-৩৫)। 

মুম্বাই ইন্ডিয়ান্স ১৭০-৮ (তিলক ৬১, ঈশান ৫৪, পোলার্ড ২২, চাহাল ২-২৬, নভদীপ ২-৩৬)।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর