শিরোনাম
৬ এপ্রিল, ২০২২ ১১:৫১

আইপিএলের মাঝে রাসেলের সঙ্গে এবার পুরানকেও কিনল নাইট রাইডার্স

আইপিএলের মাঝে রাসেলের সঙ্গে এবার পুরানকেও কিনল নাইট রাইডার্স

আন্দ্রে রাসেল (বামে) ও নিকোলাস পুরান

আইপিএলের মাঝেই বড় চমক দিল নাইট রাইডার্স। আন্দ্রে রাসেল ও নিকোলাস পুরানকে কিনল ফ্রাঞ্চাইজিটি। তবে আইপিএল ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স নয়, ওয়েস্ট ইন্ডিজের এই দুই তারকাকে কিনেছে শাহরুখ খানের আরেক দল ত্রিনবাগো নাইট রাইডার্স (টিকেআর)। সেই সঙ্গে আগের মৌসুমে দলে থাকা পাঁচ ওয়েস্ট ইন্ডিজ তারকাকে ধরে রেখেছে ফ্রাঞ্চাইজিটি।

২০২২ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু হওয়ার আগে দল গুছিয়ে নেওয়ার কাজ শুরু করেছে সব ফ্র্যাঞ্চাইজি। পুরনো ক্রিকেটার ধরে রাখার পাশাপাশি নতুন ক্রিকেটার কিনছে তারা। টিকেআর-এ আগের দুই মৌসুমে অধিনায়কত্ব করেছেন কায়রন পোলার্ড। এই মৌসুমেও তিনিই অধিনায়ক। দলে আছেন সুনীল নারাইনও। এছাড়া আকিল হুসেন, জায়ডেন সিলস ও টিয়ন ওয়েবস্টারকে ধরে রেখেছে ফ্রাঞ্চাইজিটি।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেললেও দেশের প্রতিযোগিতায় এতদিন অন্য দলের হয়ে খেলতেন রাসেল। নাইট ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তার সম্পর্ক খুব ভাল। তাই এবার তাদের হয়ে খেলবেন তিনি। অন্যদিকে পুরানকে নিয়ে উইকেটরক্ষক-ব্যাটারের শূন্যস্থান পূরণ করেছে নাইটরা।

দুই ক্রিকেটারের দলে যোগদানের কথা জানিয়েছেন ত্রিনবাগো নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোর। তিনি বলেন, “স্থানীয় ক্রিকেটারদের তুলে আনার দিকে বরাবরই আমরা নজর দিয়ে থাকি। সেই কারণেই আকিল, সিলস, ওয়েবস্টারদের ধরে রাখা হয়েছে। সেই সঙ্গে রাসেল ও পুরানের মতো দুই শক্তিশালী ক্রিকেটারদের নিয়েছি। খুব তাড়াতাড়ি বিদেশি ক্রিকেটারদের সঙ্গেও চুক্তি হয়ে যাবে। আশা করছি নিজেদের সুনাম অনুযায়ী খেলতে পারব।”

২০১৫ সালে নাইট রাইডার্স ত্রিনিদাদ ও টোবাগোর দল কেনার পর থেকে ছ’বছরে চারবার সিপিএল চ্যাম্পিয়ন হয়েছে টিকেআর। প্রতিযোগিতার সব থেকে সফল দল তারা। ২০২০ সালে একটিও ম্যাচ না হেরে চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড গড়েছিল শাহরুখের এই দল।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর