৭ এপ্রিল, ২০২২ ১৬:৫৩

‘বাসচালক’ ধোনির বিজ্ঞাপন ঘিরে বিতর্ক, সরিয়ে ফেলার নির্দেশ

অনলাইন ডেস্ক

‘বাসচালক’ ধোনির বিজ্ঞাপন ঘিরে বিতর্ক, সরিয়ে ফেলার নির্দেশ

‘বাসচালক’ ধোনির বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একটি টিভি বিজ্ঞাপনে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ট্র্যাফিক আইন ভেঙেছেন এবং রাস্তায় চলাচলের ক্ষেত্রে সুরক্ষা নিয়ে মানুষকে ভুল ধারণা দিচ্ছেন, এমন অভিযোগে ওই বিজ্ঞাপন সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া।

আইপিএল চলতি আসর শুরু হওয়ার আগেই এই বিজ্ঞাপন ব্যাপক সাড়া ফেলে। বিজ্ঞাপনটিতে দেখা যায়, বাসচালকের ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি। বাস চালাতে চালাতে ব্যস্ত রাস্তার মাঝে হঠাৎ তা থামিয়ে দেন তিনি। এরপর যাত্রীদের বলেন, জানালা দিয়ে পাশের টেলিভিশনের দোকানের দিকে তাকাতে। সেখানে তখন দেখানো হচ্ছে আইপিএল। সবাই খেলা দেখতে বসে যান। এক ট্রাফিক পুলিশ এসে ধোনিকে জিজ্ঞেস করলে ধোনি জানান, আইপিএলের সুপার ওভার চলছে। সে কথা শুনে কিছু না বলে সেই পুলিশকর্মীও সেখান থেকে চলে যান। এই বিজ্ঞাপন নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এর পরই বিজ্ঞাপনটি সরিয়ে ফেলার নির্দেশ দিল ‘অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া’।

আইপিএল এবং সংশ্লিষ্ট বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থাকে নোটিশ পাঠিয়ে অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া জানায়, ২০ এপ্রিলের মধ্যে এই বিজ্ঞাপন সরিয়ে নিতে হবে। বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থা লিখিতভাবে জানিয়েছে, ধোনির বিজ্ঞাপনটি সরিয়ে নেবে তারা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা, টাইমস অব ইন্ডিয়া

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর