৮ এপ্রিল, ২০২২ ০৬:১৫

দশ জনের ফ্রাঙ্কফুর্টকে হারাতে পারল না বার্সা

অনলাইন ডেস্ক

দশ জনের ফ্রাঙ্কফুর্টকে হারাতে পারল না বার্সা

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফ্রাঙ্কফুর্টের মাঠে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই দৃষ্টিনন্দন গোলে স্বাগতিকদের এগিয়ে নেন নাউফ। এরপর বার্সেলোনাকে সমতায় ফেরান ফেরান তোরেস।

শুরুর ২০ মিনিট দারুণ ফুটবল খেলা বার্সার খেলায় ছেদ পড়ে ২২তম মিনিটে। অ্যাডাক্টরের চোট নিয়ে জেরার্ড পিকে ছাড়েন মাঠ, একটু আগেভাগেই বদলি খেলোয়াড় হিসেবে ক্লেমেন্ত লংলেকে মাঠে আনতে হয় কোচ জাভিকে।

বিরতির পর ৪৮ মিনিটে অ্যানসগার নাউফের দারুণ এক গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ডান পাশে পাওয়া কর্নার পুরোপুরি বিপদমুক্ত করতে পারেনি বার্সা। বক্সের বাইরে থেকে হাফ ভলি করে বসেন নফ। সেটাই ডান পাশে উপরের কোণা দিয়ে মার্ক আন্দ্রে টের স্টেগেনের নাগালের বাইরে দিয়ে গিয়ে আছড়ে পড়ে জালে।

এক গোলে এগিয়ে গিয়ে ফ্রাঙ্কফুর্ট উজ্জীবিত হয়ে ওঠে আরও। অন্যদিকে গোলের জন্য হন্যে হয়ে ঘুরতে থাকা বার্সা এরপর দ্বারস্থ হয় ম্যাচটা বেঞ্চে থেকে শুরু করা উসমান দেম্বেলে ও ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের। দুজন মাঠে আসার ৫ মিনিটের মধ্যেই গোলের দেখা পেয়ে যায় বার্সা। 

৬৭ মিনিটে বার্সার আক্রমণের শুরু হয় দেম্বেলেকে দিয়ে। এরপর বক্সে ফ্রেঙ্কির সঙ্গে দুবার বল দেওয়া নেওয়া করে গোলরক্ষককে ফাঁকি দিয়ে আইনট্র্যাখটের জালে বল জড়ান তোরেস। যার ফলে শেষ ৫ ম্যাচে তার গোলে অবদানের সংখ্যা দাঁড়ায় ছয়ে। 

ম্যাচের ৭৮ মিনিটে তুতা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। তাতে স্বাগতিকরা পরিণত হয় ১০ জনের দলে। বার্সেলোনা এরপর জয়সূচক গোলের জন্য লড়েছে শেষ পর্যন্ত। তবে লাভ হয়নি, গোল আর করা হয়নি। ফলে ১-১ ড্রই নিয়তি হয় জাভির দলের।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর