১০ এপ্রিল, ২০২২ ১৪:১৯

গুঁড়িগুঁড়ি বৃষ্টি; তৃতীয় দিনের খেলা শুরু হতে দেরি

অনলাইন ডেস্ক

গুঁড়িগুঁড়ি বৃষ্টি; তৃতীয় দিনের খেলা শুরু হতে দেরি

বৃষ্টির জন্য পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হতে দেরি হচ্ছে। রবিবার (১০ এপ্রিল) বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গুঁড়িগুঁড়ি বৃষ্টির জন্য খেলা শুরু সম্ভব হচ্ছে না। ক্রিকেটাররা প্রস্তুত হয়ে অপেক্ষা করছেন। মাঠে ঢেকে রাখা হয়েছে কাভারে। 

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় দিনটি নিজের করে নেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। প্রথম দিন নিয়েছিলেন ৩ উইকেট। গতকাল নেন আরও ৩টি। সব মিলিয়ে পোর্ট এলিজাবেথ টেস্টে ৬ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার। তার ঘূর্ণিতে প্রথম ইনিংসে ৪৫৩ রানে গুঁড়িয়ে যায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তাইজুলের আলোকিত দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিন পার করেছে ৪১ ওভারে ৫ উইকেটে ১৩৯ রান তুলে। ফলোঅন এড়াতে আরও ১১৪ রানের টার্গেটে খেলবে মুমিনুল বাহিনী। হাতে আছে ৫ উইকেট। ভরসার প্রতীক হয়ে ২৪ রানে ব্যাটিং করছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। প্রথমবার টেস্ট খেলতে নেমে তামিম ইকবাল ৪৭ রান করেন। নাজমুল শান্ত ৩৩, মাহামুদুল হাসান জয় শূন্য, লিটন দাস ১১ ও অধিনায়ক মুমিনুল হক করেন ৬ রান।

দক্ষিণ আফ্রিকার করা ৪৫৩ রানের জবাবে দ্বিতীয় দিন ৬ উইকেটে ১৩৯ রানে শেষ করেছে বাংলাদেশ। অতিথিরা এখনও ৩১৪ রানে পিছিয়ে। চোখ রাঙানো ফলোঅন এড়াতে এখনও করতে হবে আরও ১১৫ রান!


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর