১২ এপ্রিল, ২০২২ ১১:৩৩
ডারবান ও পোর্ট এলিজাবেথ টেস্ট

মহারাজের উইকেটের চেয়েও মুমিনুলের রান কম!

অনলাইন ডেস্ক

মহারাজের উইকেটের চেয়েও মুমিনুলের রান কম!

মহারাজ ও মুমিনুল

ডারবানের পর পোর্ট এলিজাবেথেও মুমিনুলদের একাই ধসিয়ে দিয়েছেন কেশব মহারাজ। এই বাঁহাতি স্পিনারের ঘূর্ণি জাদুতে ডারবানের পর পোর্ট এলিজাবেথেও পর্বতসমান জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। ডারবানে পঞ্চম দিন সকালে জয় পেয়েছিল প্রোটিয়ারা। পোর্ট এলিজাবেথে ৩৩২ রানের জয় পায় চতুর্থ দিন সকালে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্টেই হেরেছে বাংলাদেশ। 

দুই টেস্টের চার ইনিংসে ১৬ উইকেট নিয়েছেন প্রোটিয়া স্পিনার মহারাজ। বাংলাদেশকে প্রায় একার হাতে গুঁড়িয়ে দিয়ে হয়েছেন সিরিজসেরা। অন্যদিকে মুমিনুল হক চার ইনিংসে করেছেন যথাক্রমে ০, ২, ৬ এবং ৫ রান। এই পরিসংখ্যান নিয়ে সোশ্যাল সাইটে বেশ সরস আলোচনা চলছে যে- কেশব মহারাজের উইকেটের চেয়েও মুমিনুলের রানসংখ্যা কম। এ নিয়ে টানা ৫ ইনিংস দুই অঙ্কই ছুঁতে পারলেন না বাংলাদেশের বাঁহাতি টপ অর্ডার ব্যাটার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, বাংলাদেশ এখনও বিশ্বের এক নম্বর দল হয়ে যায়নি। টেস্টে আরও উন্নতি করতে হবে। এরপর নিজের ব্যাটিং নিয়ে তিনি বলেন, 'আপনি যদি জিনিসটা মনে করেন…দুই-এক ম্যাচ খারাপ খেলতেই পারেন, তার মানে এই না যে আমি আমার জায়গায় নাই। একটা ইনিংসে শুধু রান হয় নাই। খুব একটা উদ্বিগ্ন না। আমি জানি কীভাবে রান করতে হয়। আমি এর আগেও এমন ছিলাম, বড় রান করেছি এরপরও।'


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর