১৩ এপ্রিল, ২০২২ ০৩:২৮

দলগত দাপটে জয়ের দেখা পেল চেন্নাই

অনলাইন ডেস্ক

দলগত দাপটে জয়ের দেখা পেল চেন্নাই

সংগৃহীত ছবি

গতবারের চ্যাম্পিয়ন দল। অথচ চলতি আইপিএলের প্রথম চার ম্যাচের চারটিতেই হার। তবে লিগ তালিকার একদম নিচে থাকা চেন্নাই সুপার কিংস মঙ্গলবার (১২ এপ্রিল) আহত বাঘের মতোই ফিরে এলো। ২৩ রানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরকে হারিয়ে মৌসুমের প্রথম জয় ছিনিয়ে নিল রবীন্দ্র জাদেজা-মহেন্দ্র সিং ধোনির সিএসকে। 

বোনের আকস্মিক মৃত্যুতে বাড়ি ফিরে গিয়েছেন আরসিবির হর্ষল প্যাটেল। তার জায়গায় ব্যাঙ্গালুরের জার্সিতে নেমে পড়েছিলেন জস হ্যাজলউড। শুরুতে ঋতুরাজের (১৭) উইকেটটি তুলে নিয়ে চেন্নাই টপ অর্ডারে ধাক্কা দেওয়ার চেষ্টা করেন তিনি। ৩ রান করে রান আউট হয়ে মঈন আলিও ফেরেন প্যাভিলিয়নে। কিন্তু এরপর খেলার মোড় ঘুরিয়ে দেন রবিন উথাপ্পা ও শিভম দুবে। ৫০ বলে ৮৮ রান করে হাসারাঙ্গার ডেলিভারিতে বিরাটের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান উথাপ্পা। মারেন ৪টি চার ও ৯টি ছয়। শিভম দুবে ৪৬ বলে ৯৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার ইনিংস সাজানো ছিল ৮টি ছয় ও ৫টি চার দিয়ে। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেটে ২১৬ রান তোলে চেন্নাই। 

পাহাড় সমান রান তাড়া করতে নেমে ৫০ রানেই চারটে উইকেট খুইয়ে বসে আরসিবি। নেতৃত্বের দায়িত্ব ঝেড়ে ফেলেও ছন্দে ফিরতে পারছেন না বিরাট কোহলি। মাত্র এক রান করেই আউট হন তিনি এই ম্যাচে। ব্যর্থ অধিনায়ক ফাফ ডু প্লসিস (৮) এবং ওপেনার অনুজ রাওয়াতও (১২)। যদিও শাহবাজ আহমেদ (৪১) ও সুয়াশের ব্যাটে ভর করে এগুতে থাকে আরসিবি। এরপর দীনেশ কার্তিক আবার নতুন করে আরসিবি সমর্থকদের মনে আশার আলো জাগিয়ে তোলেন। কিন্তু ১৪ বলে ৩৪ রানে তিনি আউট হতেই চেন্নাই শিবিরে স্বস্তি নামে। ৩৩ রানে ৪ উইকেট নেন মহেশ থিকশানা। আর ৯ উইকেটে ১৯৩ রানে থেমে যায় আরসিবি।  

সংক্ষিপ্ত স্কোর:

চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ২১৬/৪ (রুতুরাজ ১৭, উথাপ্পা ৮৮, মইন ৩, দুবে ৯৫*, জাদেজা ০, ধোনি ০*; সিরাজ ৪-০-৩৭-০, হেইজেলউড ৪-০-৩৩-১, আকাশ ৪-০-৫৮-০, ম্যাক্সওয়েল ৩-০-২৯-০, শাহবাজ ২-০-১৮-০, হাসারাঙ্গা ৩-০-৩৫-২ )

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর: ২০ ওভারে ১৯৩/৯ (দু প্লেসি ৮, রাওয়াত ১২, কোহলি ১, ম্যাক্সওয়েল ২৬, শাহবাজ ৪১, প্রভুদেশাই ৩৪, কার্তিক ৩৪, হাসারাঙ্গা ৭, আকাশ ০, সিরাজ ১৪*, হেইজেলউড ৭*; মইন ৩-০-১৯-০, মুকেশ ৩-০-৪০-১, থিকশানা ৪-০-৩৩-৪, জাদেজা ৪-০-৩৯-৩, জর্দান ২-০-২০-০, ব্রাভো ৪-০-৪২-১)

ফল: চেন্নাই সুপার কিংস ২৩ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: শিভম দুবে


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর