২৩ এপ্রিল, ২০২২ ১১:২৪

লাল বলের ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ আমির

অনলাইন ডেস্ক

লাল বলের ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ আমির

মোহাম্মদ আমির।

পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট খেলে ১১৯টি উইকেট পেয়েছিলেন মোহাম্মদ আমির। কিন্তু ২০১৯ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে চলে যান তিনি। এরপর আর প্রথম শ্রেণির ম্যাচও খেলেননি। মনোযোগের পুরোটাই ঢেলে দেন সাদা বলের দিকে। কিন্তু হঠাৎ করেই আবার লাল বলে ফেরার ঘোষণা দিলেন মোহাম্মদ আমির। ইংলিশ ক্লাব গ্লুস্টারশায়ারের হয়ে কাউন্টিতে তিন ম্যাচ খেলবেন এই পাকিস্তানি পেসার। 

ইনজুরিতে পড়া আরেক পাকিস্তানি পেসার নাসিম শাহর পরিবর্তে স্বপ্ল মেয়াদি চুক্তিকে আমিরকে নিয়েছে এ কাউন্টি ক্লাবটি। সব ঠিক থাকলে আগামী ২৮ এপ্রিল গ্লুচেস্টারশায়ারের হয়ে তিনি মাঠে নামতে পারেন। কাউন্টিতে তিনি ক্লাবটির হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলবেন। ইংল্যান্ডের কন্ডিশনে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

এদিকে, আমিরও মুখিয়ে আছেন কাউন্টিতে খেলার জন্য। তিনি বলেন,  কাউন্টি চ্যাম্পিয়নশিপ খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রতিযোগিতা। গ্লুচেস্টারশায়ারের হয়ে খেলতে মুখিয়ে আছি আমি। ইংল্যান্ডের কন্ডিশনে খেলতে আমি পছন্দ করি। খুব ভালো লাগছে যে আবার সেখানে খেলতে যাচ্ছি। আশা করছি দলের হয়ে ভালো পারফর্ম করতে পারবো।

আমিরকে দলে ভেড়ানোর বিষয়ে গ্লুচেস্টারশায়ারের পারফরম্যান্স ডিরেক্টর স্টিভ স্নেল বলেন, ইনজুরির কারণে আমরা নাসিমকে গট কয়েক সপ্তাহ ধরে পাচ্ছিলাম না। আমরা তাকে পুরোপুরিভাবে সেরে উঠতে সহায়তা করছি। এই সময়ে আমির তার ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা দিয়ে আমাদের সহায়তা করবেন। আমরা যেমনটা চাচ্ছিলাম আমির ঠিক তেমনটাই। আমরা আত্মবিশ্বাসী যে পরবর্তী তিন ম্যাচের জন্য তিনি হবেন দারুণ কিছু। দলের জন্য অবদান রাখতে তিনিও মুখিয়ে আছেন। ব্রিস্টলে তাকে স্বাগত জানাতে আমরাও প্রস্তুত।

সবশেষ ২০১৯ সালে কাউন্টিতে এসেক্সের হয়ে হয়ে লাল বলে খেলেছিলেন আমির। তিনি এ পর্যন্ত ৬৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ২৬০টি। গড় ২২.৫। ইকোনোমি ২.৮৩। ক্যারিয়ারে ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ১৩ বার। আর ম্যাচে ১০ উইকেট নিয়েছেন দুইবার। সবশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি ২০১৯ সালের অগাস্টে; সেটিও কাউন্টি চ্যাম্পিয়নশিপে, এসেক্সের হয়ে কেন্টের বিপক্ষে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর