৭ মে, ২০২২ ২২:০৫

শেখ জামালের হার, জয়ের ধারায় আবাহনী

নিজস্ব প্রতিবেদক

শেখ জামালের হার, জয়ের ধারায় আবাহনী

বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সাবেক চ্যাম্পিয়নদের এই হারের স্বাদ দিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি।

অন্যদিকে জয়ের ধারা অব্যাহত রেখেছে আবাহনী লিমিটেড। আজ শনিবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশের কাছে ১-০ গোলে হেরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

খেলার প্রথমার্ধে শেখ জামাল একচেটিয়া প্রাধান্য বিস্তার করে রাখে। তবে খেলায় বেশ কয়েকটি গোলের সুযোগ হাতছাড়া হয় তাদের। দশম মিনিটে গাম্বিয়ার স্ট্রাইকার সলোমন কিং এর জোরালো শট গোলপোস্টে লেগে ফিরে আসে। এর পর ১৫তম মিনিটেও তার শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।  

প্রথমার্ধে অগোছালো ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে নেয় পুলিশ। এর ফল হিসেবে খেলার ৬২তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় দলটি। জটলার মধ্যে ডি-বক্সে বল পেলে জালে পাঠিয়ে দেন পুলিশের বাবলু। শেষ পর্যন্ত ওই গোলই পুলিশের জয় নিশ্চিত করে দেয়।

এদিকে দিনের আরেক খেলায় সিলেট জেলা স্টেডিয়ামে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে আবাহনী। প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় আকাশি-নীলরা। চতুর্দশ মিনিটে মেহেদি হাসান রয়েল এবং ২২তম মিনিটে জুয়েল রানার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তারা। দ্বিতীয়ার্ধে এক গোল শোধ দেয় রহমতগঞ্জ। গোল করেন মেজবাহ উদ্দিন।

এই নিয়ে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানেই থাকল আবাহনী। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জামাল। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে পুলিশ। আর ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর