৯ মে, ২০২২ ১০:১০

তোয়ার বিপক্ষেও পিএসজির ড্র

অনলাইন ডেস্ক

তোয়ার বিপক্ষেও পিএসজির ড্র

সংগৃহীত ছবি

মার্কিনিয়োস ও নেইমার দলের হয়ে দারুণ খেললেন। গোলও করলেন। তারপরও তারা পারেননি পিএসজিকে জেতাতে। অন্যদিকে, উজ্জীবিত ফুটবলে নিজেদের মেলে ধরে গোল আদায় করে নেয় তোয়া। শেষ পর্যন্ত সেটা ধরে রেখে দলটি পিএসজিকে দিল হতাশা। লিগ ওয়ানে রবিবার (৮ মে) রাতের এই ম‍্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। পিএসজির হয়ে দুইটি গোল করেন মার্কিনিয়োস ও নেইমার। সফরকারীদের হয়ে জালের দেখা পান ইকে উগবো ও ফ্লোরিয়ান টারডিউ। রক্ষণের আরেকটি হতাশাজনক পারফরম্যান্সে লিগে টানা দ্বিতীয় ম্যাচে ড্র করল ফরাসি চ্যাম্পিয়নরা। 

ম্যাচে ২-০ গোলে এগিয়েও জিততে পারেনি পিএসজি। ষষ্ঠ মিনিটে পিএসজির প্রথম গোল পায়। ডি মারিয়ার ক্রস থেকে জাল খুঁজে নেয় মার্কিনিয়োস। ২৫তম মিনিটে কিলিয়ান এমবাপে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পিএসজি। স্পট কিক থেকে জালের ঠিকানা খুঁজে নিতে ভুল করেননি নেইমার। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ২৭ ম্যাচে গোল হলো ১২টি। এরপর গোল পরিশোধে মরিয়া তোয়া চাপ বাড়াতে থাকে পিএসজির ওপর। ম্যাচে ৩০তম মিনিটে নুনো মেন্দেসের কাছ থেকে বল কেড়ে নিয়ে বক্সের ভেতর থেকে দূরের পোস্টে বল জালে পাঠান ফরোয়ার্ড উগবো। তার ঠিক দুই মিনিট পর গোলে সুযোগ নষ্ট করেন লিওনেল মেসি।

খেলার দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা টানে স্বাগতিকরা। বক্সের ভেতর রেনড রিপার্টকে পিএসজি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে ফাউল করলে পেনাল্টির পায় তোয়া। এরপর ৫৭তম মিনিটে বল জালে পাঠান নেইমার। কিন্তু ভিএআরে তা বাতিল হয়ে যায়। ৮৪তম মিনিটে পিএসজিকে এগিয়ে দেওয়ার দারুণ সুযোগ পান মার্কিনিয়োস। দি মারিয়ার ক্রসে তার হেড পোস্টের বাইরে দিয়ে চলে যায়। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে এমবাপের ক্রস থেকে বল পেয়ে বা পায়ে ভলি নিয়েছিলেন মেসি, কিন্তু তা রুখে দেন একজন ডিফেন্ডার। ৩৬ ম্যাচে ২৪ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৮০।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর