১ জুন, ২০২২ ০১:২৭

রেফারির সমালোচনা করায় ল্যাম্পার্ডের জরিমানা

অনলাইন ডেস্ক

রেফারির সমালোচনা করায় ল্যাম্পার্ডের জরিমানা

ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ম্যাচের ঘটনায় রেফারির সমালোচনা করায় শাস্তি পেয়েছেন এভারটন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। ৩০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে ইংল্যান্ডের সাবেক এই মিডফিল্ডারকে। ইংলিশ ফুটবলের নিয়ন্তা সংস্থা এফএ এক বিবৃতিতে ল্যাম্পার্ডের শাস্তির কথা জানায়।

গত ২৪ এপ্রিল অ্যানফিল্ডে এভারটনকে ২-০ গোলে হারায় লিভারপুল। ম্যাচের পর ল্যাম্পার্ড দাবি করেন, অ্যান্থনি গর্ডনকে লিভারপুলের জোয়েল মাতিপ চ্যালেঞ্জ করলেও পেনাল্টি দেননি রেফারি। এমনকি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রাখঢাক না করে ল্যাম্পার্ড বলে বসেন, লিভারপুলের কাউকে এমন চ্যালেঞ্জ করা হলে ঠিকই পেনাল্টি দেওয়া হতো। এফএ বিবৃতিতে জানিয়েছে, ল্যাম্পার্ডের ওই বক্তব্য সংবাদ মাধ্যমে কথা বলার ক্ষেত্রে তাদের নিয়ম 'ই-৩' এর লঙ্ঘন।

কেন গর্ডনকে করা সেই চ্যালেঞ্জ আরও ভালোভাবে পর্যালোচনা করা হয়নি, বিষয়টা বুঝতে এভারটন ওই ম্যাচের পর প্রফেশনাল গেম ম্যাচ অফিশিয়ালস লিমিটেডের (পিজিএমওএল) সঙ্গেও যোগাযোগ করেছিল। প্রঙ্গত, প্রথমার্ধ গোলশূন্য থাকার পর অ্যান্ড্রু রবার্টসন ও দিভোক ওরিগির গোলে সেদিন জয় নিয়ে মাঠ ছেড়েছিল লিভারপুল। ওই ঘটনার আট মিনিট পরই প্রথম গোল পেয়েছিল স্বাগতিকরা।
শেষ পর্যন্ত লিভারপুল লিগে দ্বিতীয় হয়। এভারটন কোনো মতে অবনমন এড়ায়। ১৬তম স্থানে থেকে লিগ শেষ করে ঐতিহ্যবাহী ক্লাবটি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর