১২ জুন, ২০২২ ০৯:৩৫

এবার ‘ডিউক’ বলের পালা; ডোনাল্ডের সঙ্গে মুস্তাফিজের অনুশীলন

অনলাইন ডেস্ক

এবার ‘ডিউক’ বলের পালা; ডোনাল্ডের সঙ্গে মুস্তাফিজের অনুশীলন

ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডেকে নিয়ে নেট অনুশীলন করেছেন মুস্তাফিজুর রহমান। যেখানে মুস্তাফিজকে ‘ডিউক’ বলের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন ডোনাল্ড।

প্রসঙ্গত, বাংলাদেশসহ বিশ্বের প্রায় সকল দেশেই লঙ্গার ভার্সন ফরম্যাটের খেলা হয় কুকাবুরা বলে। শুধুমাত্র ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজে ডিউক বলে টেস্ট ও চারদিনের ম্যাচ খেলা হয়। মুস্তাফিজ বাংলাদেশের জার্সিতে অভিষেকের পর ইংল্যান্ডে কখনো টেস্ট খেলতে যায়নি বাংলাদেশ দল। ২০১৮ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ২টি টেস্ট খেললেও সেই সফরে এই ফরম্যাটে ছিলেন না মুস্তাফিজ।

বাধ্য হয়ে তাই কুকাবুরা ছেড়ে সেলাই করা উঁচু সিমের ডিউক বলের সঙ্গে পরিচয় পর্ব সেরে নিলেন কাটার স্পেশালিস্টের তকমা পাওয়া বাঁহাতি পেসার। রবিবার এক ভিডিও বার্তায় পুরো ব্যাপারটি ব্যাখ্যা করেন ডোনাল্ড।

ডোনাল্ড বলছিলেন, ‘এবার কুকাবুরা থেকে ডিউক বলে যাওয়ার পালা। এই বলের সঙ্গে আমি বেশ পরিচিত। ইংল্যান্ডে দীর্ঘদিন কাউন্টি ক্রিকেট ও টেস্ট খেলেছি এই বলে। এই বলের সিম বেশ খাড়া। যার সঙ্গে আমাদের বোলারদের মানিয়ে নিতে হবে।’

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ টেস্ট খেলেছেন মুস্তাফিজ, প্রায় দেড় বছর আগে চট্টগ্রামে সেই টেস্টে প্রতিপক্ষ ছিল এই উইন্ডিজ। এই দীর্ঘ সময়ে লাল বলের সঙ্গে সম্পর্কটা মলিন হয়েছে বাঁহাতি পেসারের। এমনকি প্রায় এক মাসের ওপরে ছুটিতে ছিলেন মুস্তাফিজ। এ সময় কোনোপ্রকার অনুশীলনও করেননি তিনি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর