শিরোনাম
১২ জুন, ২০২২ ১৮:০৭

মুরালিধরনের পাশে নাম লেখালেন বোল্ট

অনলাইন ডেস্ক

মুরালিধরনের পাশে নাম লেখালেন বোল্ট

মুরালিধরন-বোল্ট

শ্রীলঙ্কার সাবেক স্পিনার মুত্তিয়া মুরালিধরনের পাশে এখন জুড়ে গেল নিউজল্যান্ডের ট্রেন্ট বোল্টের নাম।  চমকে যাওয়ার কারণ নেই। মুরালিধরনের ৮০০ টেস্ট উইকেটের রেকর্ডের ধারে কাছে যাওয়ার সম্ভাবনা আপাতত শুধু বোল্টের নেই। কিন্তু সেই বোল্ট স্পর্শ করলেন মুরালিধরনের একটি ব্যাটিং রেকর্ড!

টেস্টে ১১ নম্বরে ব্যাট করে সবচেয়ে বেশি রানের রেকর্ড এতদিন ছিল মুরালিধরনের একার। সেখানেই আপাতত ভাগ বসালেন বোল্ট। টেস্ট ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি মুরালিধরন টেস্ট ক্যারিয়ার শেষ করেছেন ব্যাট হাতে ১১ নম্বরে নেমে ৬২৩ রান করে। ইংল্যান্ডের বিপক্ষে চলতি ট্রেন্ট ব্রিজ টেস্টের দ্বিতীয় দিনে শনিবার (১১ জুন) ১৬ রানে অপরাজিত থেকে বোল্টের রানও এখন ৬২৩।

মুরালিধরন এই রান করেছিলেন ৯৮ ইনিংস খেলে ১১.৩২ গড়ে। বোল্টের ব্যাটিং রেকর্ড তুলনায় বেশ সমৃদ্ধ। ৭৮ ইনিংস খেলে ১৬.৩৯ গড় নিউজিল্যান্ডের বাঁহাতি পেসারের। পরের ইনিংসে হোক বা আরও পরে এই রেকর্ডটি বোল্টের হতে যাচ্ছে নিশ্চিতভাবেই। ১১ নম্বরে তৃতীয় সর্বোচ্চ রান যার তিনিও খেলছেন এই ট্রেন্ট ব্রিজ টেস্টে। ১৬৪ ইনিংস খেলে ৬০৯ রান জিমি অ্যান্ডারসনের, গড় ৮.১২।

শেষ ব্যাটসম্যান হিসেবে ১২৮ ইনিংস খেলে ৬০৩ রান অস্ট্রেলিয়ান পেস কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রার। ক্যারিবিয়ান পেস গ্রেট কোর্টনি ওয়ালশ ১২২ ইনিংস খেলে করেছেন ৫৫৩ রান। ১১ নম্বরে ৫০০ রান নেই আর কারও। বাংলাদেশের হয়ে ১১ নম্বরে ১০০ রানও নেই কারও। ২৬ ইনিংসে ৯৫ রান করে শীর্ষে রুবেল হোসেনের।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর