শিরোনাম
৩০ জুন, ২০২২ ১৩:৪৭

কোহলির সমস্যা ও নিজেই, কেন বললেন দ্রাবিড়

অনলাইন ডেস্ক

কোহলির সমস্যা ও নিজেই, কেন বললেন দ্রাবিড়

বিরাট কোহলি

বিরাট কোহলির ব্যাটে দীর্ঘ দিন রান নেই। কোথায় সমস্যা খুঁজে বে করলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ মনে করছেন, সমস্যা কোহলি নিজেই তৈরি করেছেন। তার ব্যাখ্যাও দিয়েছেন দ্রাবিড়।

তিনি বলেন, “নিজের মান এমন জায়গায় নিয়ে গিয়েছে, সকলেই ওর কাছে শতরান আশা করে। সেটাই ওর সাফল্যের মাপকাঠি হয়ে গিয়েছে। কোচ হিসেবে বলব, আমি চাই ও দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখুক। সেটা ৫০ বা ৬০ রানের ইনিংসও হতে পারে।”

এই জায়গা থেকেই দ্রাবিড় এখনই কোহলির থেকে শতরান চাইছেন না। তিনি বলেন, “একজন খেলোয়াড়ের খারাপ সময় আসতেই পারে। কোহলির ক্ষেত্রে বলতে পারি, ওর ভাল খেলার ইচ্ছে বা উৎসাহের একটুও ঘাটতি নেই। সব সময় তিন অঙ্কের রানই করতে হবে তার কোনও মানে নেই। কঠিন উইকেটে ৭০ রানের ইনিংসও অত্যন্ত মূল্যবান। কেপটাউন টেস্টের কথাই বলতে পারি। ওখানে শতরান না পেলেও দুরন্ত ব্যাট করেছিল।”

দ্রাবিড়ের মতে, দল সব সময়ই কোহলির কাছে ম্যাচ জেতানো ইনিংস প্রত্যাশা করে। তাই বলে তাকে অতিরিক্ত চাপ দিতে নারাজ ভারতীয় দলের কোচ। দ্রাবিড় জানান, সেরা ছন্দে না থাকলেও কোহলির রানের খিদে কমেনি। তিনি বলেন, “বয়স কোহলির সঙ্গেই রয়েছে। অসম্ভব ফিট ক্রিকেটার। মানসিকতাও দুর্দান্ত। ওর মতো পরিশ্রম করতে কাউকে দেখিনি আমি। সব সময় নিজের খেলা নিয়ে ভাবে। প্রস্তুতিতে কখনও আলগা দেয় না। লেস্টারশায়ারের বিরুদ্ধে ওই পরিবেশে নিখুঁত ইনিংস খেলল। প্রতিটা বল ব্যাটের মাঝখান দিয়ে খেলেছে।”

টেস্টেও কি তাহলে পুরনো ঝলক দেখা যাবে দীর্ঘ দিন চেনা ছন্দে না থাকা বিরাট কোহলিকে? তার ব্যাট ইংলিশদের বিরুদ্ধে কতটা মুখ খুলবে, সে উত্তর পাওয়া যাবে টেস্ট শুরু হলে। কোচ রাহুল দ্রাবিড় কিন্তু জানিয়ে দিলেন, দলের অন্যতম সেরা ব্যাটারের কাছে শতরান চাইছেন না!

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর