শিরোনাম
৮ জুলাই, ২০২২ ০১:০২

১৬, ৩, ১০= ২৯: বৃত্তে আটকে যাওয়া ওপেনিং-স্বপ্ন

অনলাইন প্রতিবেদক

১৬, ৩, ১০= ২৯: বৃত্তে আটকে যাওয়া ওপেনিং-স্বপ্ন

টি-টোয়েন্টি দলে ফিরে ক্যারিবীয় দ্বিপপুঞ্জের ডমিনিকা আর গায়ানায় তিনটা ম্যাচ খেলে ফেলেছেন এনামুল হক বিজয়। তবে তার ব্যাট হাসছে না। বহুদিন পর জাতীয় দলে ফেরা বিজয় প্রত্যাশার কাছে যেতে পারছে না।

প্রথম ম্যাচে মন্থরগতির বিজয় ফিরেছিলেন ১৬ রানে, দ্বিতীয় ম্যাচে তার রান ৩, আর শেষ ম্যাচেও ওপেনার বিজয়ের সেই একই দশা; বিজয় ফিরেছেন ১০ রানে। সবমিলিয়ে তিন ম্যাচে এনামুল বিজয়ের মোট রান ২৯।

এ বছর ডিপিএলে (ঢাকা প্রিমিয়ার লিগ) ১৫ ম্যাচে ১১৩৮ করে তাক লাগিয়ে দিয়েছিলেন বিজয়। আর সেখান থেকে তার জাতীয় দলে ডাক আসে। বিশেষ করে সাদা বলের ক্রিকেটে ওপেনিং সঙ্কট মেটাতে বিজয়কে ভাবা হচ্ছে তিনি হবেন তুরুপের তাস। 

তবে সেই আসায় প্রথম অ্যাসাইনমেন্টেই অনেকটা মুখ থুবড়ে পড়েছেন বিজয়। তিন টি-টোয়েন্টিতেই তিনি ছিলেন মন্থর এবং খোলসবদ্ধ। এমনকি সাদা পোশাকেও বিজয় খুব একটা সুবিধে করতে পারেননি। সেইন্ট লুসিয়ায় টেস্টে ২৩ ও ৪ রানের দুটি ইনিংস খেলেছেন।

প্রথম টি-টোয়েন্টি শেষে বিজয়কে নিয়ে রাসেল ডমিঙ্গো বলেন, ‘সে টেস্ট ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই খেলেছে। বেশ পরিশ্রম করেই ফিরেছে। তার উপস্থিতি ভালো লাগছে। রান করতে মুখিয়ে আছে। ফিল্ডার হিসেবেও দারুণ। এটা খুব গুরুত্বপূর্ণ। নিজের নামের পাশে দারুণ ফর্ম ও অভিজ্ঞতা নিয়ে সে আবার ফিরেছে। শক্তিশালী দলে এমন কাউকে প্রয়োজন। তবে তাকে রান করতে হবে। শুরু পেয়েছে বেশ কিছু ইনিংসে। সেগুলোকে বড় করতে হবে।’

 এক টেস্ট আর তিন টি-টোয়েন্টি ম্যাচ শেষে এসে তাই, একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, এই ব্যাটপ্যাচ কাটিয়ে বিজয় ফিরতে পারবেন নাকি আবারও তলিয়ে যাবেন সেই চোরাবালিতে, যেখানে তিনি এতো দিন ডুবে ছিলেন?
 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর