১৭ জুলাই, ২০২২ ০৮:০১

সুপার লিগ বাদ পড়ায় দীর্ঘদিন পরে ফিরতে চলেছে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ

অনলাইন ডেস্ক

সুপার লিগ বাদ পড়ায় দীর্ঘদিন পরে ফিরতে চলেছে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ

প্রতীকী ছবি

আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের জন্যই ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজের দেখা মেলেনি দীর্ঘদিন। ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের জন্য সুপার লিগকেই গুরুত্ব দিচ্ছে সব দল। তাই ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ তো বটেই, এমনকি সুপার লিগের বাইরে দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজের সংখ্যাও কমেছে। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার পরবর্তী ফিউচার ট্যুরস প্রোগ্রামে ফিরতে চলেছে ট্রাই-সিরিজ।

২০২৩-এর মে মাস থেকে ২০২৭-এর এপ্রিল মাস পর্যন্ত আইসিসির পরবর্তী ফিউচার ট্যুরস প্রোগ্রামের যে খসড়া তৈরি হয়েছে, সে অনুযায়ী ফের দেখা যাবে তিন দেশের একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। ২০২৩ সালের পরই যেহেতু ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অস্তিত্ব থাকছে না, তাই ট্রাই-সিরিজ আয়োজনে উৎসাহী একাধিক দেশ।

এখনও এফটিপি চূড়ান্ত না হলেও প্রাথমিক সূচি অনুযায়ী, ২০২৫ সালের ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক আগে পাকিস্তান আয়োজন করতে পারে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ। অংশ নেবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

পরে সে বছরই জুন-জুলাইয়ে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে জিম্বাবুয়ে আয়োজন করতে পারে ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজ। ২০২৬ সালের অক্টোবর-নভেম্বরে পাকিস্তান পুনরায় আয়োজন করতে পারে ট্রাই সিরিজ। শ্রীলঙ্কা অংশ নেবে এই সিরিজে। তৃতীয় দল এখনও নির্ধারিত হয়নি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর