শিরোনাম
২২ জুলাই, ২০২২ ০৮:১২

মাহমুদুল্লাহর ভাগ্য জানা যাবে আজ

অনলাইন ডেস্ক

মাহমুদুল্লাহর ভাগ্য জানা যাবে আজ

ওয়েস্ট ইন্ডিজে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। বাংলাদেশ ম্যাচ হেরেছে তা বড় ঘটনা না হলেও ম্যাচ হারের ধরণে ক্ষুদ্ধ ক্রিকেটপ্রেমিরা। বিশেষ করে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের রক্ষণাত্মক অধিনায়কত্ব পোড়াচ্ছে সবাইকে। সঙ্গে মাহমুদুল্লাহর ব্যক্তিগত ফর্ম হতশ্রী। তাইতো অধিনায়কের পায়ের নিচের মাটি একটু হলেও নড়বড়ে হয়ে গেছে। 

শেষ বিশ্বকাপের পরপরই টি-টোয়েন্টি দল ঢেলে সাজানোর সুযোগ ছিল। কিন্তু পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে আশানুরূপ ফল না পাওয়ায় হতাশ বিসিবিও। এজন্য নেতৃত্বে পরিবর্তনের তাগিদ অনুভব করছেন সংশ্লিষ্টরা। অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ে সফরের দলেই দেখা যেতে পারে বেশ কিছু পরিবর্তন। তবে সবকিছু আলোচনার ভিত্তিতেই করা হচ্ছে। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মাহমুদুল্লাহর সঙ্গে বসার কথা বললেও জিম্বাবুয়ে সফরের আগে তা সম্ভব হচ্ছে না। মাহমুদুল্লাহ গতকালই ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরেছেন। নাজমুল হাসান এখন বাইরে। ২৬ জুলাই আইসিসি সভায় যোগ দেওয়ার পরই তিনি ফিরবেন। ২৭ জুলাই মাহমুদুল্লাহ উড়াল দেবেন জিম্বাবুয়ে। এজন্য মাহমুদুল্লাহর সঙ্গে আলোচনায় বসবেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান। বৃহস্পতিবার দিনভর গুঞ্জন ছিল, ঢাকার একটি হোটেলে তারা বৈঠকে বসেছেন। কিন্তু তেমন কিছু হয়নি। শুক্রবার বিকেলে তাদের আলোচনায় বসার কথা রয়েছে।

এই বৈঠকে মাহমুদউল্লাহর থেকে দলের ব্যর্থতার কারণ, নিজের পারফরম্যান্স, ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইবে বিসিবি। সঙ্গে নিজেদের ভাবনাও জানাবে। ভাবনা বলতে, অধিনায়কত্বে পরিবর্তন আনা জরুরী এমনটাই জানানো হবে। মাহমুদুল্লাহ পরিণতি অনেকটা মুমিনুল হকের মতোই হতে যাচ্ছে। নিজের পারফরম্যান্স, দলের পারফরম্যান্স ভালো না হওয়ায় অধিনায়কত্ব বদলই বিসিবির সিদ্ধান্ত।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর