৩০ আগস্ট, ২০২২ ১০:১৯

শারজাহতে তৃতীয় ভুল নাকি আফগান বধ?

অনলাইন ডেস্ক

শারজাহতে তৃতীয় ভুল নাকি আফগান বধ?

টি-টোয়েন্টিতে আজ মঙ্গলবার (৩০ আগস্ট) থেকে পুনরায় শুরু হচ্ছে সাকিব যুগ। সেই সঙ্গে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হবে।

বছর না ঘুরতেই তৃতীয়বারের মতো শারজাহতে খেলতে নামছে বাংলাদেশ। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে শারজাহর দুই ম্যাচেই কন্ডিশন বুঝতে ও উইকেট পড়তে ব্যর্থ হয়েছিল বাংলাদেশ। এবার তাই ভীষণ সতর্ক দল। সোমবার সংবাদ সম্মেলন শেষ হতেই টিম ডিরেক্টর খালেদ মাহমুদকে নিয়ে ছুটলেন বাংলাদেশের টেকনিক‍্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরাম। আগেভাগে ম্যাচ ভেন্যুর কন্ডিশন বুঝে নেওয়া।

ব্যর্থতায় ঘেরা গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই মাঠে দুই ম‍্যাচেই ‘ভুল একাদশ’ গড়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম‍্যাচে বাড়তি পেসার দরকার ছিল, দল নেমেছিল তিন স্পিনার নিয়ে। যেখানে চার পেসার খেলিয়ে সফল হয়েছিল শ্রীলঙ্কা। আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন স্পিনার দরকার ছিল, সেই ম‍্যাচ খেলতে নেমেছিল দুই জন নিয়ে।

শারজাহর সেই মাঠেই মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ম‍্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু হচ্ছে বাংলাদেশের। সংযুক্ত আরব আমিরাতে আসার পর থেকে দল অনুশীলন করছে দুবাইয়ে। শারজাহ সম্পর্কে নতুন করে কিছু জানার সুযোগ মেলেনি। তাই সোমবার অনুশীলন রেখেই সেখানে গেলেন শ্রীরাম।

শারজাহর কন্ডিশন দেখে ঠিক করবেন পরিকল্পনা। তবে এর আগেই একাদশ ঠিক করে ফেলার কথা জানালেন শ্রীরাম।

“না, কম্বিনেশন নিয়ে আমি কোনো ধারণা দিতে চাই না। কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। আমার খেলোয়াড়রা এটা জানে।”

শারজাহতে উইকেট মেলে দুই রকম। কখনও ব‍্যাটিংয়ের জন‍্য সহায়তা থাকে, কখনও স্পিনারদের জন‍্য। তাই সংশয়ের একটা জায়গা থাকেই। তবে সেখানে অনুশীলন করতে না পারা নিয়ে মোটেও উদ্বিগ্ন নন শ্রীরাম। অনুশীলনের জন‍্য দুবাই-ই তার প্রথম পছন্দ।

“(ভেন‍্যুতে অনুশীলন করতে না পারায় কোনো সমস‍্যা হবে?) আমার মনে হয় না। আমরা কোন ধরনের খেলা খেলতে চাই, সে ব্যাপারে স্বচ্ছ ধারণা আছে। শারজাহতে আগেও অনেকবার খেলেছি, আমরা জানি সেখানে কী প্রত্যাশা করা যায়। আর শারজাহতে অনুশীলন না থাকাতে ভালোই হয়েছে। সেখানকার অনুশীলনের ব্যবস্থা খুব একটা সুবিধার না। এখানে দারুণ ব্যবস্থা। ফলে আমরা খুশি।”

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর