৩১ আগস্ট, ২০২২ ০৭:২২

মোসাদ্দেকের কণ্ঠে '১০-১৫ রান' ঘাটতির আক্ষেপ

অনলাইন ডেস্ক

মোসাদ্দেকের কণ্ঠে '১০-১৫ রান' ঘাটতির আক্ষেপ

মোসাদ্দেক হোসেন সৈকত।

হার দিয়ে এশিয়া কাপ শুরু করল বাংলাদেশ। মঙ্গলবার (৩০ আগস্ট) সংযুক্ত আরব আমিরাতের শারজায় বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ের ফলে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে মোহাম্মদ নবীরা। এদিন,  বাংলাদেশের দেওয়া ১২৮ রানের লক্ষ্যে আফগানরা পৌঁছে ১৮ দশমিক ২ ওভারে। 

এদিন, আফগান দুই স্পিনার মুজিব ও রশিদের ঘূর্ণির বিপক্ষে একাই লড়াই করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। সঙ্গী ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ ২৫ রান করেন। মোসাদ্দেক অপরাজিত থাকেন ৪৮ রানে। ৩১ বলের ইনিংসটিতে ৪টি চার ছাড়াও ছিল একটি ছক্কার মার। শেষ দিকে তার ব্যাটিং দৃঢ়তায়ই বাংলাদেশ লড়াকু স্কোর করে। তবে শেষ রক্ষা হয়নি। বাংলাদেশের ১২৭ রানের জবাবে ১৩১ রান করে জয় তুলে আফগানরা।  

এই ম্যাচে ম্যাচে বাংলাদেশের সেরা পারফরমার মোসাদ্দেক হোসেন। টি-টোয়েন্টিতে আগের সেরা ৩৪ ছাড়িয়ে এবার তিনি খেলেন ৩১ বলে অপরাজিত ৪৮ রানের ইনিংস। পরে উইকেটও নেন একটি। ম‍্যাচ শেষে সংবাদ সম্মলেনে তিনি বললেন, ১৪০ রানের আশেপাশে স্কোর থাকলে হয়তো খেলার চিত্রটা ভিন্ন হতে পারত।

মোসাদ্দেক বলেন, এখানে ব্যাটিং করা কঠিন ছিল, নিচু ছিল। ওরা ভালো করেছে, ফলে ওদের কৃতিত্ব দিতে হবে। তবে ১০-১৫ রান কম করেছি আসলে।

বাংলাদেশের ইনিংসে মাত্র একটি ওভারে রান এসেছে দশের বেশি। আফগানিস্তান তাদের ইনিংসের ১৭তম ওভারে নিয়েছে ১৭ রান, পরের ওভারে ২২। মোসাদ্দেকের মতে, শুরু থেকে ক্রমাগত উইকেট হারানোয় বড় রানের ওভারের জন্য ঝুঁকি নেওয়া যায়নি।

তিনি বলেন, বড় ওভার মিসিং ছিল, সেটি করার মতো অবস্থানে প্রায় চলে গিয়েছিলাম। তবে উইকেট হারালে কঠিন হয়ে যায়। উইকেট রাখতে পারলে, ১৫ ওভার পর্যন্ত নিয়ে যেতে পারতাম, তাহলে ভিন্ন হতো। ওরা ভালো খেলেছে।

হেরে যাওয়ার পর মোসাদ্দেকের দাবি, তাদের চেষ্টার কমতি ছিল। ঘুরে দাঁড়ানোর পুরনো প্রত্যয় নতুন করে শোনা গেল তার কণ্ঠে। তিনি জানান, সাকিব ভাইয়ের বার্তা ছিল, সেটি পরিষ্কার ছিল। আপনারাও সেটি দেখেছেন। সবাই শতভাগ দিয়ে চেষ্টা করেছি। পারি নাই। পরের ম্যাচে অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে।

আগামী বৃহস্পতিবার দুবাইয়ে টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। সেদিন জিতলে নিশ্চিত হবে সুপার ফোর। হেরে গেলে বিদায় নিতে হবে শূন‍্য হাতে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর