২ সেপ্টেম্বর, ২০২২ ১৪:০৯

বাজে শুরুর পর দুর্দান্ত জয় নাদালের

অনলাইন ডেস্ক

বাজে শুরুর পর দুর্দান্ত জয় নাদালের

সংগৃহীত ছবি

কোর্টে ঠিকঠাক হচ্ছিল না কিছুই। এর মধ্যে নিজের র‌্যাকেটের আঘাতে রক্তাক্ত হলো নাক। সব মিলিয়ে অশুভ সব সঙ্কেত দেখতে পাচ্ছিলেন রাফায়েল নাদাল। তবে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে জিতে পরের ধাপে পা রাখলেন ২২টি গ্র্যান্ড গ্ল্যাম জয়ী তারকা। 

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ইতালির ফাবিও ফনিনিকে ২-৬, ৬-৪, ৬-২, ৬-১ গেমে হারান নাদাল। ৭ বছর আগে এই আর্থার অ্যাশ স্টেডিয়ামেই ফনিনি চমকে দিয়েছিলেন নাদালকে হারিয়ে। 

এবারও শুরু থেকে দারুণ দাপটে খেলতে থাকেন ৩৫ বছর বয়সী ইতালিয়ান। নাদাল ধুঁকছিলেন ছন্দ পেতে। অঘটনের শঙ্কা কিংবা সম্ভাবনা তাতে উঁকি দিতে শুরু করেছিল। তবে নাদাল ধীরে ধীরে খুঁজে পান নিজেকে। এরপর আর দাঁড়াতে পারেনি ফনিনি। যদিও চতুর্থ সেটে আবার বিপত্তিতে পড়েন নাদাল। 

৩-০তে এগিয়ে থাকা অবস্থায় নিজের র‌্যাকেট মাটিতে আছড়ে বাউন্স খেয়ে আঘাত করে তার নাকে। ব্যথায় তিনি মুখ থুবড়ে পড়ে থাকেন বেশ কিছুক্ষণ। এরপর মেডিকেল টাইম আউট নিয়ে আবার কোর্টে ফেরেন ধাতস্থ হয়ে। পরে কোর্ট ছাড়েন জয় নিয়ে। ম্যাচ শেষে নাদাল বললেন, শুরুতে ছন্দ না পেলেও লড়াইয়ে হাল না ছাড়ার পুরস্কার পেয়েছেন তিনি।

তিনি বলেন, শুরুর দেঢ় ঘণ্টার বেশি সময় ধরে বলা যায় আমি লড়াইয়েই ছিলাম না। আমার ক্যারিয়ারের সবচেয়ে বাজে শুরুগুলোর একটি এটি। আশা করি খুব বেশি এরকম আর হবে না। তবে যখন এরকম হয়, ইতিবাচক থাকতে হয় এবং ধৈর্য রাখতে হয়। কারণ খেলাটা অনেক লম্বা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর