১২ অক্টোবর, ২০২২ ০৬:৩৫

বাঁচা-মরার লড়াইয়ে একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষার ইঙ্গিত বাংলাদেশের

অনলাইন ডেস্ক

বাঁচা-মরার লড়াইয়ে একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষার ইঙ্গিত বাংলাদেশের

সংগৃহীত ছবি

বাংলাদেশ দলের পরীক্ষা-নিরীক্ষা চলছে ত্রিদেশীয় সিরিজে। ফল যাই হোক 'বাংলা ওয়াশ' সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষেও পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাবে সাকিব বাহিনী।

আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৮টায় ক্রাইস্টচার্চে মুখোমুখি হবে দুই দল। প্রথম দেখায় জয় হয়েছিল স্বাগতিকদের। বাংলাদেশ দুইটি ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি। অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে শুরু করার পর টানা দুই জয় পেয়েছে নিউ জিল্যান্ড।

টানা দুই ম্যাচ হারলেও বাংলাদেশের সামনে এখনো ফাইনালে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। জিততে হবে বাকি দুইটি ম্যাচেই। তখন তিন দলেরই জয় হবে দুইটি করে, হিসেবে হবে রান রেটে। তবে বাংলাদেশ ম্যানেজম্যান্টের ভাবনায় পরীক্ষা-নিরীক্ষা করে দলের অবস্থা জানা। 

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শ্রীধরন শ্রীরাম বলেন, আমরা পরীক্ষা-নীরিক্ষা চালিয়ে যেতে চাই। প্রতিদিনই আমরা ছেলেদের বিভিন্ন ভূমিকা ও চ্যালেঞ্জ দিচ্ছি। ওদেরকে নিয়ে আমাদের জানার প্রক্রিয়া চলমান।

শ্রীধরনের কথায় স্পষ্ট বাংলাদেশ এই ম্যাচেও ব্যাটিং অর্ডারে ওলট-পালট করে নামাবে। শেষ ম্যাচে নাজমুল হোসেন শান্ত ওপেনিংয়ে রান পাওয়ায় তাকে আবারও দেখা যেতে পারে। তবে মেহেদি মিরাজকে নিয়ে রয়ে গেছে শঙ্কা। সেক্ষেত্রে বিশেষজ্ঞ ওপেনার লিটন দাসকেও দেখা যেতে পারে। এ ছাড়া স্ট্যান্ডবাই থাকা সৌম্য সরকারকে এখনো বাজিয়ে দেখেনি টিম ম্যানেজম্যান্ট।

মুস্তাফিজুর রহমান প্রথম ম্যাচে বাজে বোলিং করায় বাদ পড়েছেন দ্বিতীয় ম্যাচে। তবে তিনি আবার সুযোগ পেতে পারেন। এ ছাড়া ইবাদত হোসেন ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকেও বাজিয়ে দেখতে চায় টিম ম্যানেজম্যান্ট। তবে এই ম্যাচে কেমন পরীক্ষা-নিরীক্ষা হয় সেটিই দেখার বিষয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ১৬ ম্যাচ খেলেছে বাংলাদেশ। জয় মাত্র তিনটিতে। এগুলো আবার গত বিশ্বকাপের আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। মন্থর উইকেটে সেই জয় নিয়ে আছে ব্যাপক সমালোচনাও। 

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের জয়ের কোনো রেকর্ড নেই। ৮টি খেলে সবকটিতেই হার। অস্ট্রেলিয়া বিশ্বকাপে উড়াল দেওয়ার আগে বাংলাদেশের হাতে আছে আর দুইটি ম্যাচ। নিজেদের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য একটি জয় হতে পারে বড় অনুপ্রেরণা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর